২০ ফেব্রুয়ারি, ২০১৯ ১৩:২৭

ধ্বংসের মুখে শেরপুর স্বাস্থ্য বিভাগের কোটি টাকার যানবাহন

শেরপুর প্রতিনিধি:

ধ্বংসের মুখে শেরপুর স্বাস্থ্য বিভাগের কোটি টাকার যানবাহন

শেরপুর হাসপাতালের এ্যাম্বুলেন্স, সিভিল সার্জন ও সেবা অধিদপ্তরের অন্তত ১১টি নষ্ট গাড়ি দীর্ঘদিন ধরে হাসপাতালের নানা জায়গায় খোলা আকাশের নীচে পড়ে আছে। জরাজীর্ণ হয়ে পড়ে থাকা এসব সরকারি গাড়ির মূল্য অন্তত দুই থেকে আড়াই কোটি টাকা।

জানা গেছে, গাড়ি সামান্য নষ্ট হলে তা মেরামত না করে ফেলে রাখা হয় হাসপাতালের বিভিন্ন স্থানে। দীর্ঘদিন অযত্ন অবহেলায় মাটিতে পড়ে থাকা গাড়িগুলো এখন প্রায় অকেজো। কোনটি আবার সংস্কার করার মতো থাকলেও কর্তৃপক্ষে কোন মাথা ব্যথা নেই।

এসব যানবাহনের কোনটি ১৫ বছর, আবার কোনটি ৮-১০ বছর ধরে পড়ে আছে। বিদেশি সরকার ও সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তিনটি নতুন এ্যাম্বুলেন্স রহস্যজনক কারণে অল্প সময়ের মধ্যেই বিকল হলে পড়ে আছে। গাড়ি তিনটির ২/৩ বছর ধরে জায়গা হয়েছে হাসপাতলের এক কোণায়। তবে ৫-৬টি গাড়ি এখনো সংস্কার করার মত রয়েছে।

জেলাবাসীর দাবি, অকেজো গাড়িগুলো নিলামে, আর বাকিগুলো সংস্কার করে জনগণের সেবার আওতায় আনা হোক। জেলা স্বাস্থ্য বিভাগের সূত্র জানিয়েছে স্থানীয়ভাবে নিলামে দেওয়ার কোন নিয়ম নেই। স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাঠিয়ে দেওয়ার নিয়ম থাকলেও বারবার স্বাস্থ্য মন্ত্রণালয়ে জানানো হলেও তবে কোন ফল পাওয়া যায়নি।

জেলার সিভিল সার্জন ডা. রেজাউল করিম, জানিয়েছেন টেন্ডার প্রক্রিয়া অত্যন্ত জটিল। বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টিতে বারবার আনা হলেও কোন ব্যবস্থা হয়নি। তবে সরকারি অর্থ প্রাপ্তি সাপেক্ষে সংস্কারযোগ্য গাড়িগুলো ঠিক কারার ব্যবস্থা নেওয়া হবে।

বিডি প্রতিদিন/হিমেল

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর