শিরোনাম
২০ ফেব্রুয়ারি, ২০১৯ ১৫:০৭

নান্দনিক দিনাজপুর শহর গড়ে তুলতে চাই: হুইপ ইকবালুর রহিম

দিনাজপুর প্রতিনিধি

নান্দনিক দিনাজপুর শহর গড়ে তুলতে চাই: হুইপ ইকবালুর রহিম

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম বলেছেন, দিনাজপুর শহরের কাচারী মোড় থেকে রামসাগর এবং লিলি মোড় থেকে হাজী দানেশ বিশ্ববিদ্যালয় পর্যন্ত ৪ লেন সড়ক নির্মাণ করতে চাই। শহরের ফুলবাড়ী বাসস্ট্যান্ড ও কাচারী রেল গুমটি এলাকায় যানজট নিরসনে একটি ওভার পাশ বা আন্ডারপাশ করবো যাতে পথচারীদেরও কষ্ট না হয়। আপনাদের সহযোগিতা নিয়ে এই শহরকে একটি নান্দনিক দিনাজপুর শহর গড়ে তুলতে চাই। এজন্য কারো কোন পরিকল্পনা থাকলে আমাকে জানাতে পারেন।

বুধবার দিনাজপুর আইনজীবী সমিতির নতুন ভবনের ভিত্তি প্রস্থর স্থাপন ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন। 

তিনি আরও বলেন, দিনাজপুরের বিরল স্থলবন্দর শিগগিরই চালু হবে। আর তাই জেলা শহরের পাশ দিয়ে দু’টি বাইপাস সড়ক ও চারলেন সড়ক করা হবে। বিরল স্থলবন্দর থেকে মোহনপুর পর্যন্ত একটি বাইপাস সড়ক নির্মাণের পরিকল্পনা করেছি। দশমাইল থেকে হাজি দানেশ বিশ্ববিদ্যালয় হয়ে জামতলী হয়ে কাউগা মোড় পর্যন্ত আরেকটি চার লেন সড়ক নির্মাণের জন্য ইতিমধ্যে আমি প্রস্তাব  দিয়েছি।

হুইপ ইকবালুর রহিম বলেন, এমন কাজ করতে চাই যেন মৃত্যুর পরেও দিনাজপুরের মানুষের মাঝে বেঁচে থাকতে পারি। এজন্য আপনাদের পরামর্শ চাই, দোয়া চাই। দিনাজপুর আইনজীবী সমিতির নতুন ভবনের জন্য ভবিষ্যতে আরও টাকা দেব সরকারের পক্ষ থেকে।

শেষে সদর উপজেলার আওয়ামী লীগের প্রার্থী ইমদাদ চোধুরীকে পরিচয় করিয়ে দেন তিনি।

দিনাজপুর আইনজীবী সমিতির সভাপতি এড. নুরুজ্জামান জাহানীর সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা ও দায়রা জজ, আজিজ আহমেদ ভুঞা, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আয়েজ উদ্দীন আহমেদ, জয়েন ডিস্ট্রিক জজ তাসকিনুল হক, জ্যেষ্ঠ আইনজীবী এড. ইছাহাক, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এড তহিদুল হক প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন এড সারোয়ার আহমেদ।

বিডি প্রতিদিন/ফারজানা

সর্বশেষ খবর