Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ ফেব্রুয়ারি, ২০১৯ ১৬:৪১

নরসিংদীতে জমি সংক্রান্ত বিরোধের জেরে বাড়িঘর ভাংচুর, আহত ৫

নরসিংদী প্রতিনিধি

নরসিংদীতে জমি সংক্রান্ত বিরোধের জেরে বাড়িঘর ভাংচুর, আহত ৫

নরসিংদীর বেলাবতে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বাড়িঘর ভাংচুরের ঘটনা ঘটেছে। পূর্ব শত্রুতার জের ধরে বুধবার বেলা ১২টার দিকে বেলাব উপজেলার ভাংগুল পাড়া গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় বাবুল দাস ও তার বোনসহ আহত হয়েছে ৫ জন। তারা হলেন বাবুল দাস (৪৫), তার সদ্য নবজাতক শিশু, মেয়ে সুইটি (১৮) মৌমিতা দাস (১৪) ও স্মৃতি দাস (১২)। 

এলাকাবাসী ও পারিবারিক সূত্রে জানা যায়, বিগত প্রায় ৪ বছর আগে বাবুল দাসের বাবা কালী দাস খসরু খান ও বাতেন হাজীর কাছে ৬৫ শতাংশ জায়গা বিক্রি করে। সেই জায়গা দখল বুঝে নিতে গেলে বাধা দেয় বাবুল দাস। বাবুল দাস দাবী করেন তার বাবা যে দাগে জায়গা বিক্রি করেন তার সাথে এই জায়গার কোন মিল নেই। তারা ভিন্ন দাগের জায়গা দখল করতে চায়। এই জায়গা নিয়ে আদালতে মামলাও রয়েছে। তা সত্ত্বেও আমাদেরকে নানা ভাবে হুমকি ধমকিও দিয়ে আসছে। বাবুল দাসের দাবী, যদি প্রকৃত পক্ষে খসরু খান এ জায়গার প্রকৃত মালিক হয়ে থাকেন তাহলে আদালত থেকে যে রায় হবে তা তিনি মেনে নিবেন। কিন্তু তা না করে বুধবার সকালে খসরু ও তার লোকজন জায়গার দখল করতে যায়। এতে বাবুল বাধা দিলে তারা বাবুল ও তার পরিবারের লোকজনকে মারধর করে। শুধু তাই নয় তারা বাবুল দাসের বসত ঘরে পর্যন্ত আগুন দেয়। এ সময় ঘরে শুয়ে থাকা সদ্য নবজাতকের শরীরে আগুনের স্ফুলিঙ্গ পড়ে ঝলসে যায়। 

নবজাতক শিশুর পিতা বাবুল দাস বলেন, ''এ বিষয়ে আদালতে মামলা থাকা সত্ত্বেও খসরু খান তার সন্ত্রাসী বাহিনী নিয়ে আমাদের উপর হামলা চালায়। তারা আমাদের বাড়ির মন্দিরের প্রতিমা ভাংচুর করে। এমনকি তাদের বর্বরতার স্বীকার হয়েছে আমার সদ্য নবজাতক শিশুটিও। আমি এর সুষ্ঠ বিচার চাই।''

এ বিষয়ে জানতে চাইলে বেলাব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদ পাটোয়ারী বলেন, ঘটনাস্থল পুলিশ পরিদর্শন করেছে। আমরা জানতে পেরেছি জমি সংক্রান্ত বিরোধের একটি মামলা আদালতে চলমান রয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। দোষীদের গ্রেপ্তারের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। 

বিডি-প্রতিদিন/২০ ফেব্রুয়ারি, ২০১৯/মাহবুব


আপনার মন্তব্য