২০ ফেব্রুয়ারি, ২০১৯ ১৭:০৯

সরকারি গাছ কাটায় ১১ জনের বিরুদ্ধে মামলা

শেখ রুহুল আমিন, ঝিনাইদহ

সরকারি গাছ কাটায় ১১ জনের বিরুদ্ধে মামলা

ঝিনাইদহের মহেশপুরে সরকারি গাছ কাটার দায়ে স্থানীয় মেম্বার মফিজুর রহমানসহ ১১ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। মামলাটি করেছেন স্থানীয় ভূমি অফিসার আকরামুজ্জামান।

মামলা সূত্রে জানা গেছে, মহেশপুরের কাজীরবেড় ঈদগাহ থেকে মাথলার স্লুইজ গেট পর্যন্ত ১নং খতিয়ানের ২৫২১ দাগে ৩ একর জমির উপর বিভিন্ন প্রজাতির গাছ ছিল। গাছগুলো স্থানীয় মেম্বার ও আওয়ামী লীগ নেতা মফিজুর রহমান কেটে কাজীরবেড় গ্রামের জুয়েলের ভাটায় বিক্রি করে দেয়। খবর পেয়ে কাজীরবেড় ইউনিয়ন ভূমি অফিসের সহকারি ভূমি অফিসার মোঃ আকরামুজ্জামান তদন্ত করে সত্যতা পান। তিনি বাদী হয়ে স্থানীয় মেম্বার মফিজুর রহমান, এনামুল ফরজ আলী, শরিফুদ্দিন ও আমিনুর রহমানসহ ১১ জনের বিরুদ্ধে মহেশপুর থানায় মামলা করেন। তবে লাখ টাকার বেশি মূল্যে সরকারি গাছ বিক্রি করলেও এজাহারে মাত্র ২০ হাজার টাকার গাছ বিক্রির কথা উল্লেখ করা হয়েছে। এতে নানা সমালোচনার সৃষ্টি হয়েছে। 

স্থানীয় ভূমি কর্মকর্তা আকরামুজ্জামান মামলার কথা স্বীকার করে জানান, উর্ধ্বতন কৃর্তৃপক্ষের নির্দেশে আমি মামলা করেছি।
বিষয়টি নিয়ে কোটচাঁদপুর সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার মীর্জা সালা উদ্দিন জানান ,সরকারি সম্পদ রক্ষার জন্য সব ধরনের আইননানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। মামলা তদন্তকারী কর্মকর্তা এস আই আলীমুজ্জামান জানান আসামিদের ধরার চেষ্টা চলছে। তবে আসামিরা প্রকাশ্যে ঘুরছে বলে এলাকাবাসি অভিযোগ করেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর