২১ ফেব্রুয়ারি, ২০১৯ ২০:৩২

গাজীপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

গাজীপুর প্রতিনিধি:

গাজীপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধার্ঘ অর্পণের মাধ্যমে গাজীপুরে যথাযোগ্য মর্যাদায় বৃহস্পতিবার পালিত হয় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। দিবসের প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে গাজীপুর কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলী অর্পণ করেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার ওয়াই এম বেলালুর রহমান, গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর ও পুলিশ সুপার শামসুন্নাহার। 

এরপর শহীদ বরকতের পরিবার, গাজীপুর জেলা পরিষদ, গাজীপুর সিটি কর্পোরেশন, আওয়ামী লীগ, বিএনপি, গাজীপুর প্রেসক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধার্ঘ্য অর্পন করেন। বিভিন্ন সংগঠনের পদচারনায় গাজীপুর কেন্দ্রীয় শহীদ মিনারে মানুষের ঢল নামে। বাদ যোহর সিটি কর্পোরেশনের নলজানি এলাকায় শহীদ বরকতের মায়ের কবর জিয়ারত করা হয়। সন্ধ্যায় শহরের ঐতিহাসিক রাজবাড়ি মাঠে আলোচনা সভা, ভাষা সৈনিকদের সংবর্ধনা, শহীদ বরকতের পরিবারকে সন্মাননা স্মারক প্রদান, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ উপলক্ষে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) উপাচার্য অধ্যাপক ড. এম এ মাননানের নেতৃত্বে গাজীপুর ক্যাম্পাসের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। 

গাজীপুরস্থ ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) প্রত্যুষে উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিনের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-অর-রশিদের নেতৃত্বে প্রো-ভাইস কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন।

প্রভাত ফেরি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি গবেষণা ইন্সটিটিউটের মহাপরিচালক ড. আবুল কালাম আযাদ।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর