Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২২ ফেব্রুয়ারি, ২০১৯ ১৮:৫৩

সুন্দরবনে আগুন ঠেকাতে ব্যবস্থার নির্দেশ উপমন্ত্রীর

বাগেরহাট প্রতিনিধি:

সুন্দরবনে আগুন ঠেকাতে ব্যবস্থার নির্দেশ উপমন্ত্রীর

সুন্দরবনে বিষ দিয়ে মাছ শিকারসহ সকল ধরণের অপতৎপরতা রোধ ও চলতি শুষ্ক মৌসুমে যাতে আগুন সন্ত্রাসীরা বিগত সময়ের মত আগুন লাগাতে না পারে সেজন্য বন বিভাগসহ স্থানীয় প্রশাসনকে কঠোর নির্দেশ দিয়েছেন পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার।

শুক্রবার দুপুরে উপমন্ত্রী সুন্দরবনের প্রতিবেশ পর্যটন (ইকোট্যুরিজম) ব্যবস্থার সম্প্রসারণ ও উন্নয়নে চাঁদপাই রেঞ্জের করমজল এবং হাড়বাড়িয়া পর্যটন কেন্দ্র পরিদর্শনকালে এই নির্দেশ দেন। এসময়ে তিনি আরও জানান, সুন্দরবনে নতুন করে আরো ৪টি পর্যটন কেন্দ্র নির্মাণ ও পুরাতন কেন্দ্রগুলোকে সংস্কারের মাধ্যমে আরো বেশি আকর্ষণীয় করে গড়ে তোলা হবে।

সুন্দরবনের দুটি পর্যটন কেন্দ্র পরির্দশনকালে উপমন্ত্রীর সাথে ছিলেন বন বিভাগের খুলনা সার্কেলের বন সংরক্ষক (সিএফ) মো. আমির হোসাইন চৌধুরী, বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মো. মাহমুদুল হাসান, মোংলা উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, চাঁদপাই রেঞ্জ কর্মকর্তা মো. শাহিন কবির ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইকবাল বাহার চৌধুরী।

ডিএফও মাহমুদুল হাসান বলেন,  সুন্দরবনের ইকোট্যুরিজম সম্প্রসারণ ও উন্নয়ন বিষয়ক ২৫ কোটি টাকার একটি প্রকল্প বর্তমানে মন্ত্রণালয়ে অনুমোদনের অপেক্ষায় রয়েছে, সে জন্যই উপমন্ত্রী বেগম হাবিবুন নাহারকে সুন্দরবনের পর্যটন কেন্দ্রগুলোর বাস্তব বেহাল দশা ঘুরিয়ে দেখিয়েছি। এ প্রকল্পের আওতায় করমজল, হাড়বাড়িয়া, কটকা, কচিখালী, কলাগাছিয়া কেন্দ্রের উন্নয়ন ও পূর্ব সুন্দরবনের আন্ধারমানিক, আলীবান্ধা এবং পশ্চিম সুন্দরবনের কালাবগী ও শেখের টেকে নতুন পর্যটন স্পট করা হবে।

সুন্দরবন পরিদর্শন শেষে উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার সুন্দরবনে চাদপাই রেঞ্জ কার্যালয়ে চাদপাই সহ-ব্যবস্থাপনা সংগঠনের আয়োজনে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য