Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি, ২০১৯ ১০:৩৫
আপডেট : ২৩ ফেব্রুয়ারি, ২০১৯ ১২:৫৬

টেকনাফের রোহিঙ্গা শিবিরে দুর্বৃত্তদের তাণ্ডব

আব্দুস সালাম, টেকনাফ (কক্সবাজার)

টেকনাফের রোহিঙ্গা শিবিরে দুর্বৃত্তদের তাণ্ডব

কক্সবাজারের টেকনাফের রোহিঙ্গা শিবিরে দুর্বৃত্তদের গুলিতে মোহাস্মদ হামিদ ওরফে ডাক্তার হামিদ (৪১) নামে এক রোহিঙ্গা নিহত হয়েছেন। শুক্রবার রাতে নয়াপাড়া শিবিরের শালবাগান ক্যাম্পে এ ঘটনা ঘটে।

নিহত হামিদ নয়াপাড়ার শালবাগান রোহিঙ্গা শিবিরের মোহাম্মদ হোছনের ছেলে। তবে তিনি রোহিঙ্গা শিবিরে পল্লী চিকিৎসকের দায়িত্ব পালন করছিলেন। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, রোহিঙ্গাদের অস্ত্রধারী একটি দল হামিদকে অস্ত্রের মুখে জিম্মি করে পাহাড়ের পাদদেশে নিয়ে যায়। পরে তাকে গুলি করে পাহাড়ের পাশে রেখে চলে যায়। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার মর্গে প্রেরণ করেন। 

তবে ধারণা করা হচ্ছে অস্ত্রধারী দলটি সকালে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ডাকাত নুরুল আলমের অনুসারী। সহকর্মীর মৃত্যুতে ক্ষিপ্ত হয়ে তারা এ ঘটনা ঘটিয়েছে।

টেকনাফের নয়াপাড়া রোহিঙ্গা শিবিরের পুলিশ ফাঁড়ির পরিদর্শক আব্দুস সালাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, সন্ধ্যা থেকে গোলাগুলির খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। পরে পাহাড়ী এলাকা থেকে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় লাশ উদ্ধার করা হয়েছে। হত্যাকারীদের গ্রেফতারে পুুুলিশের অভিযান চলছে।

উল্লেখ্য, একই সময়ে সি-ব্লকের মোঃ সালামের ছেলে হাসান আলী (৩২) ওরফে কমিটি হাসানকে ধরে পাহাড়ের পাদদেশে নিয়ে কয়েক রাউন্ড গুলিবর্ষণ করা হয়। এতে হাসান আলীর শরীরে ২টি বুলেট বিদ্ধ হয়। স্থানীয় রোহিঙ্গা ও শিবিরে নিয়োজিত আইন-শৃংখলা বাহিনীর সদস্যরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে মুমূর্ষু হাসানকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যায়। তাকে ক্যাম্প হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়।

 

বিডি প্রতিদিন/ এনায়েত করিম/ ওয়াসিফ


আপনার মন্তব্য