২৩ ফেব্রুয়ারি, ২০১৯ ১৪:৪২

চকবাজারে আগুন: বরিশালে বিএনপির শোকসভা, বিশেষ মোনাজাত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

চকবাজারে আগুন: বরিশালে বিএনপির শোকসভা, বিশেষ মোনাজাত

রাধানীর চকবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতদের স্মরণে বরিশালে শোকসভা এবং বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

বরিশাল মহানগর বিএনপির উদ্যোগে শনিবার বেলা ১২টায় নগরীর সদর রোডের দলীয় কার্যালয়ে এই শোক সভা অনুষ্ঠিত হয়।

মহানগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব সাবেক এমপি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ারের সভাপতিত্বে শোকসভায় বক্তব্য রাখেন মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার জিয়া, সিনিয়র সহসভাপতি মনিরুজ্জামান ফারুক, মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মাসুদ হাসান মামুন ও সিনিয়র সহসভাপতি কামরুল হাসান রতন, মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির এবং মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি মাহবুবুর রহমান পিন্টুসহ অন্যান্যরা। 

সভায় সভাপতির বক্তব্যে সরোয়ার বলেন, বিনাভোটে নির্বাচিত এই সরকার জনগণের সরকার নয়। তাই তারা জনগণের কথা চিন্তা করে না। তারা শুধু পুলিশ আর প্রশাসনের উপর ভর করে রাষ্ট্র ক্ষমতায় টিকে আছে। এ কারণে তারা পুলিশ আর প্রশাসনের উন্নয়ন করছে। জনগণকে নিয়ে চিন্তা করে না বলেই তারা নিমতলীর অগ্নিকাণ্ডের পর অগ্নিনির্বাপন ব্যবস্থার কোনো উন্নয়ন করেনি।

তিনি এই স্বৈরাচারী সরকারকে হটানোর পাশাপাশি কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ সকল নেতাকর্মীর মুক্তির দাবি কঠোর আন্দোলন গড়ে তুলতে ওয়ার্ড পর্যায় থেকে বিএনপিসহ সকল সহযোগী সংগঠন পুনর্গঠন করে ঢেলে সাঁজানোর জন্য সংশ্লিষ্ট নেতাদের প্রতি আহ্বান জানান। 

শোকসভার শেষ পর্যায়ে চকবাজার অগ্নিকাণ্ডে নিহতদের রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর