২৩ ফেব্রুয়ারি, ২০১৯ ১৭:১৩

জমি নিয়ে বিরোধের জেরে ২ পক্ষের সংঘর্ষে নিহত ১, আহত ১১

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

জমি নিয়ে বিরোধের জেরে ২ পক্ষের সংঘর্ষে নিহত ১, আহত ১১

প্রতীকী ছবি

বরিশালের বানারীপাড়া উপজেলার বিশারকান্দি ইউনিয়নের মরিচবুনিয়া গ্রামে জমি নিয়ে বিরোধের জের ধরে দুই পক্ষের সংঘর্ষে একজন নিহত এবং ১১ জন আহত হয়েছে। শুক্রবার রাতে এই সংঘর্ষের ঘটনা ঘটে। ঘটনায় নিহত আশীষ বাড়ৈ (৪৮) মরিচবুনিয়া গ্রামের অমল বাড়ৈর ছেলে। 

সংঘর্ষে আহতরা হলেন নিহতের স্ত্রী স্নিগ্ধা বাড়ৈ, সিমন সরকার, মিলন চৌধুরী, অমল বাড়ৈ, আশালতা বাড়ৈ, হান্না চৌধুরী, মো. ফয়সাল, মিঠুন চৌধুরী, সুজন চৌধুরী, জয় সরকার ও গোপালী বাড়ৈ। এদের মধ্যে প্রথমোক্ত ৬ জনকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল হাসপাতালে এবং অন্যান্যদের বানারীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। 

এলাকাবাসী জানান, সভা রঞ্জন চৌধুরীর ভোগ দখলে থাকা ২ বিঘা জমি নিয়ে দীর্ঘ ১১ বছর ধরে একই গ্রামের আশীষ বাড়ৈর সাথে মামলা চলছে। গত একমাস আগে আদালত আশীষের পক্ষে রায় দেয়। কিন্তু আশীষ কোনোভাবেই ওই জমি দখলে নিতে পারছিলেন না। 

এরপর গত শুক্রবার রাতে আশীষ তার দলবল নিয়ে ওই জমি দখল করতে যায়। খবর পেয়ে সভা রঞ্জন তার দলবল নিয়ে প্রতিপক্ষকে জমি দখলে বাঁধা দেন। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ হয়। সংঘর্ষের সময় ধারালো অস্ত্রের কোপে আশীষ নিহত এবং উভয় গ্রুপের ১১ জন আহত হয়। আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

বানারীপাড়া থানার ওসি খলিলুর রহমান জানান, ময়নাতদন্তের জন্য নিহতের লাশ বরিশাল মর্গে পাঠানো হয়েছে। আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। হামলার ঘটনায় প্রতিপক্ষের সভা রঞ্জনের ছেলেসহ ২জনকে আটক করা হয়েছে। হাসপাতালে চিকিৎসাধীন ৪জনকে নজরদারীতে রাখা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরসহ আইনগত ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন ওসি।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর