২৩ ফেব্রুয়ারি, ২০১৯ ২০:৩২

সদরপুরে ৬ মাস ধরে বেতন নেই ২৪ নার্সিং কর্মকর্তার

ফরিদপুর প্রতিনিধি

সদরপুরে ৬ মাস ধরে বেতন নেই ২৪ নার্সিং কর্মকর্তার

ফরিদপুরের সদরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ২ জন নার্সিং সুপার ভাইজার, ১৮ জন সিনিয়র ষ্টাফ নার্স ও ৪ মিডওয়াইফসহ মোট ২৪ নার্সিং কর্মকর্তা দীর্ঘ ৬ মাস যাবত কোন বেতন-ভাতা পাচ্ছেন না। বেতন-ভাতা বন্ধ থাকায় নার্সিং কর্মকর্তারা পরিবার পরিজন নিয়ে এখন মানবেতর জীবন যাপন করছেন। 

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ শফিকউল্যাহ জানান, নার্সিং কর্মকর্তাদের মাসিক বেতনের বিল দাখিল করা হলেও অফিস সফটওয়ারে আইডি ও প্রাতিষ্ঠানিক কোড না থাকায় উপজেলা হিসাব রক্ষণ অফিস সদরপুর বিল পাশ করতে পারছে না। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতে একাধিকবার সংশ্লিষ্ট অফিসে চিঠি দেয়া হলেও এর কোন সমাধান হয়নি। 

সদরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্সিং সুপার ভাইজার শিরিয়া বেগম জানান, অফিসের সফটওয়ারে ক্রুটি থাকার কারনে দীর্ঘ ৬ মাস ধরে তারা বেতন-ভাতাদি পাচ্ছেন না। ফলে সংসার চালানো একেবারেই কষ্টকর হয়ে গেছে। ধারদেনা করে চললেও এখন কেউ আর ধার দিতে চায়না। ছেলে-মেয়েদের পড়ালেখাও প্রায় বন্ধের পথে। 

সুপার ভাইজার বিনা রানী পোদ্দার, ষ্টাফ নার্স বিউটি বেগম ও সাহিদা বেগম জানান, কর্তৃপক্ষের গাফিলতির জন্য তারা দীর্ঘদিন ধরে বেতন পাচ্ছেন না। ফলে তারা এখন মানবেতর ভাবে দিন কাটাচ্ছেন। এভাবে চলতে থাকলে তারা পরিবার-পরিজন নিয়ে মানুষের কাছে হাত পাতা ছাড়া কোন কিছুই দেখছেন না। দ্রুতই সমস্যা সমাধানে কতৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন তারা।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর