১৮ মার্চ, ২০১৯ ১৪:৫৩

রাঙামাটিতে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

রাঙামাটিতে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ

দ্বিতীয় পর্যায়ে উপজেলা নির্বাচনে রাঙামাটির ১০টি উপজেলায় উৎসবমুখর পরিবেশে চলছে ভোটগ্রহণ কার্যক্রম। সোমবার সকাল ৮টা থেকে শুরু হয় রাঙামাটি উপজেলার ২০৮টি ভোট কেন্দ্রের ভোটগ্রহণ। দুর্গম উপজেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও বাঙালি নারী-পুরুষরা সারিবদ্ধভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করছে। এখনো রাঙামাটি কোন উপজেলায় কোন রকম অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। প্রতিটি কেন্দ্রে এলাকায় অতিরিক্ত পুলিশ সেনাবাহিনী, বিজিবি, আনসার ভিডিপি ও র‌্যাব মোতায়ন রয়েছে।

রাঙামাটি প্রিজাইডিং কর্মকর্তা মো. মহি উদ্দীন জানান, সকাল থেকে তেমন কোন ভোটার ভোট দিতে না আসলেও বেলা বাড়ার সাথে তাদের উপস্থিতি বেড়েছে। সবাই শৃঙ্খলা মেনে ভোট দিচ্ছেন। ভোট গ্রহণ বিকাল ৪টা পর্যন্ত চলবে।

অন্যদিকে রাঙামাটি ১০টি উপজেলায় একযোগে ভোট কার্যক্রম শুরু হলেও অসন্তোষ প্রকাশ করে দুপুর ১২টার দিকে বাঘাইছড়ি, নানিয়ারচর ও কাউকালী উপজেলায় ভোট বর্জনের ঘোষণা দিয়েছে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস) প্রার্থীরা। তা হলেন- বাঘাইছড়ির-বড় ঋষি চাকমা, নানিয়ারচরের সমিরন চাকমা ও কাউখালী উপজেলার অর্জন মনি চাকমা।

তবে এ ঘটনার জন্য রাঙামাটি জেলার ভোট কার্যক্রমের উপর কোন প্রভাব পড়েনি বলে জানালেন রাঙামাটি জেলা প্রশাসক ও রির্টানিং কর্মকর্তা এ কে এম মামুনুর রশিদ। তিনি বলেন, কোন ধরনের অনিয়ম ছাড়া তারা ভোট বর্জন ঘোষণা দিয়েছে। তবে ভোটাররা কিন্তু তাদের ভোট প্রয়োগ করছে। কোন কেন্দ্রও স্থগিত করা হয়নি। এলাকার সব ধরনের পরিস্থিতি নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা বাহিনী কঠির অবস্থানে রয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, এবার রাঙামাটি জেলার ১০টি উপজেলায় পরিষদে চেয়ারম্যান পদে ২২ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩১ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৬ জন  প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। লড়াই হচ্ছে স্থানীয় আঞ্চলিক রাজনৈতিক দল সন্তু লারমার পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি ও ইউপিডিএফের স্বতন্ত্র প্রার্থীর সাথে জাতীয় ও প্রধান রাজনৈতিক দল আওয়ামী লীগের প্রার্থীর সাথে। তাই নিজেদের অস্তিত্ব রক্ষা করার জন্য পুরো দমে মাঠে অবস্থান করছে উভয় প্রার্থীর সমর্থকরা। তবে নির্বাচনের আগে রাঙামাটির কাপ্তাই ও লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্ধীতায় নির্বাচিত হয়েছে আওয়ামী লীগের দুই প্রার্থী। রাঙামাটির ১০টি উপজেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও বাঙালি মিলে এবার ভোটা দিবেন প্রায় ৪ লাখ ১৮ হাজার ২১৮ জন নারী-পুরুষ। এ ভোট গ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত। 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর