১৮ মার্চ, ২০১৯ ১৫:০৪

খাগড়াছড়িতে উপজেলা ভোটকে ঘিরে তিন স্তরের নিরাপত্তা

খাগড়াছড়ি প্রতিনিধি

খাগড়াছড়িতে উপজেলা ভোটকে ঘিরে তিন স্তরের নিরাপত্তা

৫ম উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে আজ সোমবার খাগড়াছড়ি জেলার ৮টি উপজেলায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। সরেজমিন ঘুরে দেখা গেছে, সদরের কেন্দ্রগুলোতে সকাল ৮টা থেকে ভোটাধিকার প্রয়োগ করতে পাহাড়ি-বাঙ্গালি নারী পুরুষরা ভোট কেন্দ্রে হাজির হন।

তবে সদরের বাইরের কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি বেশ চোখে পড়ার মতো। জেলার ৪ লাখ ১২ হাজার ৮৫৪ জন ভোটারের মধ্যে নারী ভোটার ২ লাখ ১ হাজার ১৩৮ জন।

জেলার ১৭৫টি ভোট কেন্দ্রের মধ্যে ১৫৭ কেন্দ্রকে গুরুত্বপূর্ণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করে সেনা ও বিজিবি’র স্ট্রাইকিং ফোর্সসহ তিন স্তর বিশিষ্ট নিরাপত্তা বেষ্টনী গড়ে তোলার কথা জানিয়েছে প্রশাসক জেলা মো. শহিদুল ইসলাম।

৮টি উপজেলার মধ্যে খাগড়াছড়ি ও মানিকছড়ি দুইটি উপজেলা পরিষদে চেয়ারম্যান ও একটি উপজেলা পরিষদে ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

ফলে খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদে ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান এবং মানিকছড়ি উপজেলা পরিষদে শুধু মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। চেয়ারম্যান পদে ২১ জন, ভাইস চেয়ারম্যান পদে ২৭ জন ও  মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর