১৮ মার্চ, ২০১৯ ১৬:৩০

বরিশালে ৩ দিনব্যাপী বিজ্ঞান-প্রযুক্তি ও সাংস্কৃতিক প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশালে ৩ দিনব্যাপী বিজ্ঞান-প্রযুক্তি ও সাংস্কৃতিক প্রতিযোগিতা

বরিশালে ৩ দিনব্যাপী আন্তঃস্কুল বিজ্ঞান-প্রযুক্তি ও সাংস্কৃতিক প্রতিযোগীতা-২০১৯ এর শুভ উদ্বোধন। সোমবার সকালে নগরীর উদয়ন মাধ্যমিক বিদ্যালয়ের উদ্যোগে বিদ্যালয় প্রাঙ্গনে এই প্রতিযোগীতার উদ্বোধন হয়। 

বরিশাল নগরীর প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়সমূহের অংশগ্রহনে সকালে জাতীয় পতাকা উত্তোলন, বেলুন-ফেস্টুন ও পায়রা অবমুক্ত করে এবং প্রদীপ প্রজ্জলন করে আন্তঃস্কুল বিজ্ঞান-প্রযুক্তি ও সাংস্কৃতিক প্রতিযোগীতার উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসেল ইকবাল, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাসরিন জোবায়দা আকতার, সদর উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাহামুদুল হাসান এবং কারিতাসের আঞ্চলিক পরিচালক ফ্রান্সিস বেপারী। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বরিশাল ক্যাথলিক ডাইওসিসের ধর্মপাল ও প্রতিষ্ঠানের কার্যনির্বাহী পরিষদের সভাপতি বিশপ লরেন্স সুব্রত হাওলাদার। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন উদয়ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ব্রাদার স্যামুয়েল সবুজ বালা। অনুষ্ঠানে সংশ্লিষ্ট স্কুলের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।  

উদ্বোধনী অনুষ্ঠান শেষে আন্তঃস্কুল বিজ্ঞান-প্রযুক্তি ও সাংস্কৃতিক প্রতিযোগীতার বিভিন্ন স্টল পরিদর্শনের পাশাপাশি ক্ষুদে বিজ্ঞানীদের বিভিন্ন উদ্ভাবন নিয়ে কথা বলেন প্রধান অতিথি জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। 

নগরীর ১২টি শিক্ষা প্রতিষ্ঠানের ৪ শতাধিক শিক্ষার্থী এই প্রতিযোগীতায় অংশ করে। শিক্ষার্থীদের পুঁথিগত শিক্ষার পাশাপাশি প্রকৃত এবং হাতে-কলমে শিক্ষিত করে তোলাই লক্ষ্যেই এই মেলার আয়োজন করা হয়েছে বলে জানান উদ্যোক্তারা। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর