১৮ মার্চ, ২০১৯ ২১:০০

বগুড়ার ১২ উপজেলায় চেয়ারম্যান পদে যারা নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ার ১২ উপজেলায় চেয়ারম্যান পদে যারা নির্বাচিত

বগুড়া জেলার ১২ উপজেলা পরিষদের নির্বাচনে সাতটিতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা নৌকা প্রতীক নিয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। অপর দুটিতে আওয়ামী লীগের বিদ্রোহী এবং একটিতে স্বতন্ত্র প্রার্থী জয়ী হয়েছে। এর আগে দুটি উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগের মনোনীত দুই প্রার্থী চেয়ারম্যান নির্বাচিত হন। 

সোমবার রাতে উপজেলা পর্যায়ের চেয়ারম্যান প্রার্থী, সহকারী রির্টানিং কর্মকর্তাগণ এ তথ্য নিশ্চিত করেছেন। নির্বাচিত আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা হলেন, বগুড়া সদর উপজেলায় আবু সুফিয়ান সফিক, সারিয়াকান্দিতে মুনজিন আলী সরকার, সোনাতলায় মিনহাদুজ্জামান লিটন, ধুনটে আবদুল হাই সরকার খোকন, নন্দীগ্রামে রেজাউল আশরাফ জিন্নাহ, শাজাহানপুরে ছারোয়ার হোসেন ছান্নু, গাবতলীতে রফি নেওয়াজ খান রবিন। 

এছাড়াও দুপচাঁচিয়া উপজেলায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আলহাজ ফজলুল হক আনারস প্রতীক ও কাহালুতে আল হাসিবুল হাসান সুরুজ আনারস প্রতীক এবং শিবগঞ্জ উপজেলায় স্বতন্ত্র প্রার্থী ফিরোজ আহমেদ রিজু মোটরসাইকেল প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন।
এর আগে শেরপুর উপজেলায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মজিবুর রহমান মজনু এবং আদমদীঘিতে সিরাজুল আলম খান রাজু বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

সোমবার সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে বিকাল চারটায় শেষ হয়। তবে ভোটারদের উপস্থিতি ছিল খুবই কম। দুপুরের পর কোথাও কোথাও ভোটার উপস্থিতি দেখা যায়।

ফাঁকা কেন্দ্রগুলোতে ভোটগ্রহণের দায়িত্বে নিয়োজিতরা খোশ গল্প করে সময় কাটিয়ে দিয়েছেন। কয়েকটি কেন্দ্রেদেখা গেছে ভোটগ্রহণ কর্মকর্তা-কর্মচারী ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ছাড়া ভোটারদের দেখা যায়নি।

তবে ভোটার উপস্থিতি না থাকলেও ভোট কেন্দ্র এবং বাইরের পরিস্থিতি ছিল শান্ত। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। বগুড়া জেলার ১২টি উপজেলার ৯৫৪টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হয়। মোট ভোটার ছিল ২৫ লাখ ৩৮ হাজার ১৫৬।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর