১৯ মার্চ, ২০১৯ ১৭:৪৬

'বাংলাদেশ জাপানের মতো উন্নত হোক'

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

'বাংলাদেশ জাপানের মতো উন্নত হোক'

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার প্রত্যন্ত গ্রামের একটি স্কুলের ক্ষুদে শিক্ষার্থীদের জন্যে জাপান থেকে শিক্ষা উপকরণ নিয়ে এসেছেন জাপান ইন্টারন্যাশনাল রোটারিয়ান ক্লাবের সাবেক সভাপতি ইয়াকি ইউশি। 

মঙ্গলবার দুপুরে সদর উপজেলার রামরাইল ইউনিয়নের মোহাম্মদপুর গ্রামের হাজী আব্দুর রহিম বিদ্যানিকেতনের শিক্ষার্থীদের মাঝে তিনি এসব উপকরণ বিতরণ করেন।  এ উপলক্ষ্যে স্কুলে একটি আলোচনা সভার আয়োজন করা হয়। 

এতে প্রধান অতিথির বক্তব্যে জাপানের নাগরিক ইয়াকি ইউশি বলেন, আমি চতুর্থ বারের মতো বাংলাদেশে এসেছি। জাপান থেকে বাংলাদেশে আসার কষ্ট আমি ভুলে যাই শিক্ষার্থীদের হাসিমুখ দেখলে। আমি যে উপহার (শিক্ষা উপকরণ) এনেছি সেটি খুবই ক্ষুদ্র। কিন্তু এটা আমি মন থেকে এনেছি। 

তিনি বলেন, জাপান থেকে অনেক পিছিয়ে থাকলেও বাংলাদেশে একটি সম্ভাবনাময় দেশ। বাংলাদেশের সাথে জাপানের বন্ধুত্ব অনেক দিনের। তাই আমরাও চাই বাংলাদেশ জাপানের মতো উন্নত হোক। সেজন্য আমি নিজেও আমার বন্ধুদের নিয়ে চেষ্টা করছি বাংলাদেশের জন্য কিছু করার। 

তিনি আরও বলেন, একটি জাতি কতটা উন্নত তা দেখা যায় তার শিক্ষা দিয়ে। শিক্ষায় যে জাতি অগ্রসর সে জাতি তত উন্নতির শিখড়ে পৌঁছেছে। জাপানের প্রথম উন্নয়ন হয়েছে শিক্ষার উন্নয়ন দিয়ে। সবকিছুর ঊর্ধ্বে হলো শিক্ষা। 

স্কুলের প্রতিষ্ঠাতা ও আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অধ্যাপক ড. তৌফিকুল ইসলাম মিথিলের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান তাসলিমা সুলতানা খানম নিশাত। এতে আরো বক্তব্য রাখেন শিক্ষানুরাগী হাজী মো. আব্দুর রহিম, হাসিনা বেগম, স্বপ্নীল চৌধুরী, ইউপি সদস্য মুজিবুর রহমান। পরে শিক্ষার্থীরদের হাতে ক্রেস্ট ও শিক্ষার উপকরণ তুলে দেন প্রধান অতিথি।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর