২০ মার্চ, ২০১৯ ১৮:০৫

ফরিদপুরে অগ্নিকাণ্ডে বৃদ্ধার মৃত্যু, আটটি বসতঘর ভস্মিভূত

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরে অগ্নিকাণ্ডে বৃদ্ধার মৃত্যু, আটটি বসতঘর ভস্মিভূত

ফরিদপুর নগরকান্দা ও সালথায় দুটি অগ্নিকাণ্ডের ঘটনায় এক বৃদ্ধার মৃত্যুসহ আটটি বসতঘর ও একটি গোয়াল ঘর পুড়ে গেছে। 

মঙ্গলবার দিবাগত রাতে সালথায় এবং বুধবার দুপুরে নগরকান্দার বিনোকদিয়া বাজার এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

বুধবার দুপুর আড়াইটার দিকে নগরকান্দা উপজেলার লস্করদিয়া ইউনিয়নের বিনোকদিয়া বাজারের পাশে পানি উন্নয়ন বোর্ডের জায়গায় স্থাপিত ব্যাপারি পট্টিতে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে।

আগুনে পুড়ে মারা গেছেন তৃষ্ণা বেগম (৭০) নামে এক বৃদ্ধা। তৃষ্ণা বেগম মৃত ফয়েজউদ্দিনের স্ত্রী। তিনি ঘর থেকে বের হতে না পারায় আগুনে পুড়ে মারা গেছেন। ওই এলাকার তোতা ব্যাপারির বাড়ির রান্না ঘর থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। মুহুর্তের মধ্যে আগুন আশেপাশের বাড়ি গুলোতে ছড়িয়ে পড়ে। আগুনে তোতা ব্যাপারী, সলেমান ব্যাপারি, তপন ব্যাপারি, আরিফ খান, ফরহাদ খান, ফুলজান বেগমের আটটি বসত ঘর ও একটি রান্না ঘর পুড়ে যায়। পরে নগরকান্দা দমকল বাহিনীর দুটি ইউনিট এসে আগুন নেভায়।

নগরকান্দা ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা মো. আতিকুর রহমান বলেন, তোতা ব্যাপারির রান্না ঘর থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। তিনি বলেন, আগুনে এক বৃদ্ধা পুড়ে মারা গেছেন। এছাড়া প্রায় ১০ লাখ টাকা মূল্যের সম্পদ পুড়ে গেছে। এদিকে, মঙ্গলবার দিবাগত রাত পৌনে ৩টার দিকে সালথা উপজেলার ভাওয়াল ইউনিয়নের ভাওয়াল গ্রামের ছলে মাতুব্বারের বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস গিয়ে আগুন নিয়ন্ত্রণ করেন।

সালথা ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার গভীর রাতে ছলে মাতুব্বারের গরু রঘরে মশার কয়েল থেকে আগুনের সুত্রপাত ঘটে। ফায়ার সার্ভিস ও স্থানীয়রা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে গোয়ালঘরে থাকা ২টি গরু ও ২টি ছাগল পুড়ে মারা যায়। এ অগ্নিকাণ্ডে আনুমানিক ৩ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত পরিবার জানিয়েছেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর