২১ মার্চ, ২০১৯ ১৫:১০

৪ দেশীয় ট্রেনের সম্ভাব্যতা যাচাইয়ে লালমনিরহাট যাচ্ছেন রেলমন্ত্রী

লালমনিরহাট প্রতিনিধি

৪ দেশীয় ট্রেনের সম্ভাব্যতা যাচাইয়ে লালমনিরহাট যাচ্ছেন রেলমন্ত্রী

ফাইল ছবি

বুড়িমারী-চ্যাংরাবান্ধা রুট দিয়ে চার দেশীয় বাণিজ্যিক যাত্রীবাহী এবং পণ্যবাহী ট্রেন পরিচালনার সম্ভাব্যতা যাচাইয়ের কাজ শুরু হয়েছে। এরই অংশ হিসেবে শুক্রবার দুই দিনের সফরে লালমনিরহাট যাচ্ছেন রেলমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন। পাশাপাশি তিনি কুড়িগ্রামের রেলপথও পরিদর্শন করবেন বলে জানা গেছে।

এদিকে, চারদেশীয় বাণিজ্যিক যাত্রীবাহী ও পণ্যবাহী ট্রেন চলাচলের সম্ভাব্যতা যাচাই শুরু হওয়ায় নতুন করে স্বপ্ন দেখছেন স্থানীয় স্থলবন্দর ব্যবসায়ী ও সাধারণ যাত্রীরা।

লালমনিরহাট রেল বিভাগ জানায়, বৃহস্পতিবার রাতে রেলমন্ত্রী কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে লালমনি এক্সপ্রেস ট্রেনযোগে লালমনিরহাটের উদ্দেশে যাত্রা করবেন। শুক্রবার সকালে তার লালমনিরহাটে পৌঁছানোর কথা রয়েছে। আবার লালমনিরহাট রেলওয়ে স্টেশন থেকে ‘বুড়িমারী শাটল’ ট্রেনে চড়ে বুড়িমারী স্থলবন্দর রেলওয়ে স্টেশনের উদ্দেশে যাত্রা করবেন। ভারতীয় কর্তৃপক্ষের অনুমতি পেলে রেলমন্ত্রী বুড়িমারী স্থলবন্দর জিরোপয়েন্ট থেকে প্রায় ৫০০ গজ ভেতরে ভারতের অভ্যন্তরে চ্যাংরাবান্ধা রেলওয়ে স্টেশন পর্যন্ত পরিদর্শন করবেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

মন্ত্রীর সফর সম্পর্কিত বিষয়টি ভারত-বাংলাদেশের দুই সীমান্তরক্ষী বাহিনীর সাথে আলাপ-আলোচনা চলছে বলে লালমনিরহাট বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক মোহাম্মদ শফিকুর রহমান নিশ্চিত করেছেন।

মন্ত্রীর সফর শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী ‘তিনবিঘা করিডোর এক্সপ্রেস’ নামের একটি আন্তঃনগর ট্রেন চলতি মার্চে বুড়িমারী স্থলবন্দর থেকে ঢাকা অভিমুখে চলার কথাও রয়েছে।

বিডি-প্রতিদিন/২১ মার্চ, ২০১৯/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর