২১ মার্চ, ২০১৯ ১৬:৩১

নির্বাচন পরবর্তী সহিংসতার প্রতিবাদে নেত্রকোনায় মানববন্ধন

নেত্রকোনা প্রতিনিধি

নির্বাচন পরবর্তী সহিংসতার প্রতিবাদে নেত্রকোনায় মানববন্ধন

উপজেলা নিবার্চনকে কেন্দ্র করে নেত্রকোনার খালিয়াজুরীতে বিদ্রোহী প্রার্থীর সর্মথকদের বসতঘরে প্রতিপক্ষরা আগুন দিয়েছে অভিযোগ এনে মানববন্ধন করেছে ভুক্তভোগীরা। দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও গ্রেফতারের দাবিতে বৃহস্পতিবার দুপুরে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। জেলার খালিয়াজুরি উপজেলার বোয়ালী শান্তিনগর গ্রামের স্থানীয়দের উদ্যোগে মানববন্ধন ও সমাবেশ কর্মসূচি পালিত হয়েছে।

এসময় মানববন্ধনকারী জানান, গত ১৭ মার্চ গভীর রাতে উপজেলার বোয়ালী গ্রামে প্রতিপক্ষরা অগ্নিকাণ্ডের ঘটনা ঘটায়। এতে প্রথম ধাপে অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের কমপক্ষে ৫টি ঘর আগুনে পুড়ে যায়। এ সময় মানববন্ধনে বক্তারা ঘটনার সুষ্ঠু তদন্তপূর্বক জড়িতদের অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় আনার জোর দাবি জানান। সেই সাথে এলাকার শান্তি শৃঙ্খলা রক্ষায় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। মানববন্ধনে বক্তব্য রাখেন সাদেকুর রহমান, আলী হাসান চৌধুরী, মুনায়েম মাস্টারসহ স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা।

মানববন্ধনে অভিযোগ করে অরো জানান, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত দুলাল মিয়া, তারা মিয়া, রসুল মিয়া, জুয়েল মিয়া ইদ্রিস মিয়া, খোকন মিয়ার পরিবারের সদস্যরা বর্তমানে না খেয়ে অনাহারে অর্ধাহারে দিনানিপাত করছেন। নির্বাচনে নৌকা প্রতীকের নির্বাচন না করে উপজেলা যুবলীগের সভাপতি সামছুজ্জমান সোয়েবের ঘোড়া প্রতীকের নির্বাচন করায় তাদের ওপর এ নির্যাতন। পাশাপাশি শুধু বিদ্রাহী ঘোড়া প্রতীকের নির্বাচন করায় একই এলাকার নৌকার সমর্থক রুবেল মিয়া বাদী হয়ে ৫৪ জনকে আসামি করে খালিয়াজুরী থানায় মামলা দায়ের করে। এই মামলার ঘটনায় পুরুষশূন্য হয়ে পরে শান্তিনগর গ্রাম।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর