২১ মার্চ, ২০১৯ ১৬:৩৮

ভগ্নিপতির কাছে শ্যালকের পরাজয়

দিনাজপুর প্রতিনিধি

ভগ্নিপতির কাছে শ্যালকের পরাজয়

দিনাজপুরের খানসামা উপজেলায় গত ১৮মার্চ উপজেলা পরিষদ নির্বাচনে ভোটের ফলাফলে ভগ্নিপতি আবু হাতেম হন বিজয়ী। আর শ্যালকের অবস্থান হয় তৃতীয়। এনিয়ে এখনও আলোচনায় আছেন তারা।

উপজেলা চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়েছিলেন ৩ জন। নির্বাচনে চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান মো. সহিদুজ্জামান শাহ্, আওয়ামী লীগের মো. সফিউল আযম চৌধুরী লায়ন ও মো. আবু হাতেম। মো. আবু হাতেম ও মো. সহিদুজ্জামান সম্পর্কে তারা আপন ভগ্নিপতি-শ্যালক। এদের মধ্যে আওয়ামী লীগের মো. সফিউল আযম চৌধুরী লায়ন দলীয় মনোনয়ন পেলে অন্য দুইজন হন বঞ্চিত। কিন্তু ভোটের মাঠে প্রার্থী হিসেবে ৩ জনই ছিলেন সক্রিয়। তবে আলোচনায় ছিলেন ভগ্নিপতি বনাম শ্যালক। নির্বাচন নিয়ে সবার ছিল বাড়তি কৌতূহল।

মো. সহিদুজ্জামান শাহ্ উপজেলা বিএনপির সভাপতি থেকে দু’বার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। এরপর তিনি আওয়ামী
লীগে যোগদান করেন।

প্রয়াত সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আকবর আলী শাহ্ এর জামাই হলেন মো. আবু হাতেম ও ছেলে হলেন মো. সহিদুজ্জামান শাহ্।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মো. আবু হাতেম মোটরসাইকেল প্রতীকে ২৯ হাজার ৪৫৯ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. সফিউল আযম চৌধুরী লায়ন। তিনি নৌকা প্রতীকে পেয়েছেন ২৫ হাজার ৪ ভোট। আর মো. সহিদুজ্জামান শাহ্ আনারস প্রতীকে ১৭ হাজার ৯০৪ ভোট পান।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর