২২ মার্চ, ২০১৯ ০৯:১১

টেকনাফে বন্দুকযুদ্ধে তালিকাভুক্ত মাদক ব্যবসায়ীসহ নিহত ২

আব্দুস সালাম, টেকনাফ (কক্সবাজার)

টেকনাফে বন্দুকযুদ্ধে তালিকাভুক্ত মাদক ব্যবসায়ীসহ নিহত ২

প্রতীকী ছবি

কক্সবাজারের টেকনাফে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নুর মোহাম্মদ (৪০) ও নুরুল আমিন (৩৫) নামে দুই ব্যক্তি নিহত হয়েছেন। তারা দুজনই মাদক ব্যবসায়ী বলে দাবি করেছে পুলিশ। 

আজ শুক্রবার ভোররাতে টেকনাফ সদর ইউনিয়নের রাজারছড়া পাহাড়ি এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রদীপ কুমার দাস ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নিহত নুর মোহাম্মদ টেকনাফ সদরের নাজির পাড়া এলাকার এজাহার মিয়ার ছেলে ও নুরুল আমিন জালিয়াপাড়ার এলাকার শুক্কুর আহমদের ছেলে। নুর মোহাম্মদ স্বরাষ্ট্র মন্ত্রাণালয়ের তালিকাভুক্ত ইয়াবা কারবারি ও নুরুল আমিন ইয়াবার টাকা বিকাশের মাধ্যমে লেনদেন ও বিভিন্ন কারবারিদের বিকাশে টাকা আনেন বলে জানিয়েছে পুলিশ।

ওসি প্রদীপ কুমার দাস জানান, বুধবার পুলিশের হাতে আটক হন নুর মোহাম্মদ ও নুরুল আমিন। পরে তাদেরকে নিয়ে বৃহস্পতিবার রাতে অভিযানে যায় টেকনাফ থানা পুলিশের একটি টিম। এসময় টেকনাফ সদরের রাজারছড়া পাহাড়ি এলাকায় পৌঁছালে আসামিদের ছিনিয়ে নিতে একদল ইয়াবা কারবারি পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। এসময় আটক আসামিরা পালিয়ে যেতে চাইলে গুলিবিদ্ধ হয়ে আহত হয়। এক পর্যায়ে ইয়াবা কারবারিরা পিছু হটে পালিয়ে গেলে আহতদের উদ্ধার করে দ্রুত টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, এসময় ৮টি দেশীয় তৈরি বন্দুক, ২০ হাজার পিস ইয়াবা ও ২০ রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় পুলিশের ৫ সদস্য আহত হয়েছেন। নিহত নূর মোহাম্মদের বিরুদ্ধে হত্যা, পুলিশের ওপর হামলা, সাংবাদিক হামলা মামলাসহ বিভিন্ন অভিযোগে ১০টি ও নুরুল আমিনের বিরুদ্ধে অর্থ লন্ডারিং, বিশেষ ক্ষমতা আইনসহ ৩টি মামলা রয়েছে। মরদেহ ২টি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট আইনে টেকনাফ থানায় মামলা দায়ের করা হয়েছে।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর