২২ মার্চ, ২০১৯ ১৭:৫১

রহিম বখ্শ স্কুলের ৭৫ বছর পূর্তি উৎসব

দিনাজপুর প্রতিনিধি

রহিম বখ্শ স্কুলের ৭৫ বছর পূর্তি উৎসব

'এসো মিলি মনের টানে, যেমন আছি যে যেখানে' এই শ্লোগানে দিনাজপুরের বীরগঞ্জে রহিম বখ্শ উচ্চ বিদ্যালয়ের ৭৫ বছর পূর্তি উৎসব পালিত হয়েছে। 

নাচ-গানসহ বিভিন্ন অনুষ্ঠানে পুরাতন ও নতুন শিক্ষার্থীদের মিলনমেলায় পরিণত হয়। পুরনো সহপাঠিদের কাছে প্রাণের উৎসবে মেতে উঠেছিল বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা। অনেকে পুরনো স্মৃতি তুলে ধরে খোশ গল্পে মেতে উঠেছিল। আবার পুরনো বন্ধুকে ফিরে পেয়ে জড়িয়ে ধরে আনন্দে কেঁদেছেনও অনেক প্রাক্তন শিক্ষার্থী।

এর আগে উৎসবমুখর বর্ষপূতি অনুষ্ঠানে পুরাতন ও নতুন শিক্ষার্থীদের সমন্বয়ে বর্ণাঢ্য দৃষ্টিনন্দন শোভাযাত্রা বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সবার দৃষ্টি আকর্ষণ করে। পরে শোভাযাত্রাটি বিদ্যালয়ের মাঠে এসে শেষ হয়। শুক্রবার বিকেলে প্রাক্তণ শিক্ষার্থীদের স্মৃতিচারণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

শুক্রবার রহিম বখ্শ উচ্চ বিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশনের আয়োজনে উক্ত পূর্তি উৎসবের শোভাযাত্রা শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আবু বকর সিদ্দিক। 

বিদ্যালয়ের সভাপতি হাসান মো. বদরুদ্দোজা মুক্তার সভাপতিত্বে এবং অ্যালামনাই এসোসিয়েশনের আহবায়ক ও প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপ-প্রধান শেখ মো. শরিফ উদ্দিনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম, বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. ইয়ামিন হোসেন, বিশিষ্ট সমাজসেবক ও শিল্পপতি মনজুরুল ইসলাম মনজু, ভোগনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব বদিউজ্জামান পান্না, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সমিজ উদ্দিন প্রমুখ। 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর