২৩ মার্চ, ২০১৯ ২০:১০

মাগুরার চার উপজেলায় নির্বাচনী সরঞ্জাম বিতরণ

মাগুরা প্রতিনিধি:

মাগুরার চার উপজেলায় নির্বাচনী সরঞ্জাম বিতরণ

মাগুরার চারটি উপজেলায় তৃতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণের লক্ষে নির্বাচনী সরঞ্জাম বিতরণ করা হয়েছে। আজ মাগুরা সদর উপজেলা পরিষদ চত্বরে সহকারি রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার আবু সুফিয়ান সদর উপজেলার নির্বাচনী সরঞ্জাম বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন সদর এসিল্যান্ড শতীষ চন্দ্র সরকার, উপজেলা নির্বাচন অফিসার অলিউল ইসলাম প্রমুখ। একইভাবে জেলার অন্য তিন উপজেলা পরিষদ  থেকে নির্বাচন সরঞ্জাম বিতরণ করা হয়েছে।  

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, জেলার চারটি উপজেলায় আগামীকাল সকাল ৮ থেকে বিকাল ৪টা পর্যন্ত মোট ২৭৭ টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এর মধ্যে সদর উপজেলায় ১১১টি কেন্দ্রে , শ্রীপুরে ৫৫টি, শালিখায় ৫২টি এবং মহম্মদপুরে ৫৯টি কেন্দ্রে ভোট গ্রহণ হবে। এ নির্বাচনে চার উপজেলায় মোট ভোটার সংখ্য ৬ লক্ষ ৮৫ হাজার ৫৯৫ জন। এর মধ্যে সদর উপজেলায় ২ লক্ষ ৭৯ হাজার ৮১০ জন, শ্রীপুরে ১ লক্ষ ২৮ হাজার ৬২৮ জন, শালিখায় ১ লক্ষ ২৪ হাজার ৭৯৪ জন এবং মহম্মদপুর উপজেলায় ১ লক্ষ ৫২ হাজার ৩৬৩ জন ভোটার রয়েছে।

নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষ্যে প্রতিটি কেন্দ্রে ২ দুইজন পুলিশ, ১২ জন আনসার সদস্য নিয়োজিত থাকবে। এ ছাড়া র‌্যাবের ৪টি টহল টিম, ৬ প্লাটুন বিজিবি, জুডিশিয়াল ম্যাজিস্ট্রিটের নেতৃত্বে ৪টি ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ৪টিসহ মোট ৮টি ভ্রাম্যমান আদালত তাদের দায়িত্ব পালন করবেন।

রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আক্তারুন্নাহার ও জেলা নির্বাচন অফিসার মো. ফয়জুল মোল্লা জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণের লক্ষ্যে নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। পুলিশ, বিজিবি, র‌্যাব ও আনসার সদস্যদের সমন্বয়ে গঠিত আইনশৃংঙ্খলা রক্ষাকারি বাহিনী ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে গঠিত ভ্রাম্যমাণ আদালত তাদের দায়িত্ব যথাযথভাবে পালন করছেন।  

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর