২৪ মার্চ, ২০১৯ ২১:৩৬

মাদারীপুরে ভোটারের চেয়ে সিল মারা ব্যালট পেপার বেশি

বেলাল রিজভী, মাদারীপুর

মাদারীপুরে ভোটারের চেয়ে সিল মারা ব্যালট পেপার বেশি

মাদারীপুরে উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গণানাকালে স্বাক্ষরবিহীন সিল মারা অতিরিক্ত ২০০ ব্যালট বোঝাই বাক্স পাওয়ায় জেলার রাজৈরে একটি কেন্দ্রের নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন। ভোট গণনা স্থগিত করে মালামাল নির্বাচন কার্যালয়ে নেয়া হয়েছে। সংশ্লিষ্ট প্রিজাইডিং কর্মকর্তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারিহা তানজিম মীম।

জানা যায়, পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের ৩য় দফায় ২৪ মার্চ নির্বাচন ছিল জেলার রাজৈর ও কালকিনি উপজেলায়। রবিবার বিকেলে ভোট গণানাকালে জেলার রাজৈর উপজেলার হরিদাসদি মাহেন্দ্রদি ইউনিয়নের ১০নং বাটিয়াকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে অতিরিক্ত ব্যালট বোঝাই বাক্স দেখতে পেয়ে বিদ্রোহী প্রার্থী হাজী মহসিন মিয়া আনারস প্রতীকের এজেন্ট এর প্রতিবাদ করেন। তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে আসেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারিহা তানজিম মীম। এরপর আসেন জেলা নির্বাচন কর্মকর্তা মো. মনিরুজ্জামান। তারা দীর্ঘ সময় তদন্ত করে ওই ব্যালট বাক্সে ২শ সিলযুক্ত স্বাক্ষরবিহীন ব্যালট পেপার দেখতে পায়। তাৎক্ষণিকভাবে তারা ভোট কেন্দ্রের নির্বাচন স্থগিত ঘোষণা করেন। 

অভিযোগকারীরা জানান, প্রিজাইডিং কর্মকর্তা প্রেমানন্দ গাইনের সহযোগিতায় সিলগুলো নৌকা মার্কায় দেয়া ছিল।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারিহা তানজিম মীম জানান, আনারস প্রতীকের প্রার্থীর ভাইয়ের অভিযোগের প্রেক্ষিতে আমরা ২ বান্ডেল সিলযুক্ত ব্যালট পেপার পেয়েছি। যেগুলোতে কোন স্বাক্ষর ছিল না। তাই অভিযোগ প্রমাণিত হওয়ায় এই কেন্দ্রের নির্বাচন স্থগিত করা হয়েছে।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. মনিরুজ্জামান বলেন, প্রিজাইডিং কর্মকর্তা প্রেমানন্দ গাইনের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেয়া হবে

বিডি-প্রতিদিন/২৪ মার্চ, ২০১৯/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর