২৫ মার্চ, ২০১৯ ১৭:০৬

সুন্দরবনের আশপাশে অত্যাধুনিক পর্যটন কেন্দ্র গড়ে তোলার আহ্বান উপমন্ত্রীর

বাগেরহাট প্রতিনিধি :

সুন্দরবনের আশপাশে অত্যাধুনিক পর্যটন কেন্দ্র গড়ে তোলার আহ্বান উপমন্ত্রীর

বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার বলেছেন, দেশি-বিদেশি ইকো-ট্যুরিস্টেদের (প্রতিবেশ-পর্যটক) ক্রমবর্ধমান চাপ সামাল দিতে পূর্ব সুন্দরবন বিভাগের আলীবান্ধা ও আন্ধারমানিকে নতুন দুটি পর্যটন কেন্দ্র গড়ে তোলা হবে। সুন্দরবনকে রক্ষা করতে মন্ত্রণালয়ের পক্ষ থেকে এটা করা হচ্ছে। সুন্দরবন আমাদের সম্পদ, সবাই মিলে সুন্দরবনকে রক্ষা করতে হবে। তাই সুন্দরবনের আশপাশে শিল্প-কারখানা না করে সেখানে ট্যুরিস্টদের আবাসনসহ অত্যাধুনিক পর্যটন কেন্দ্র গড়ে তুলতে দেশের শিল্পপতিদের প্রতি আহবান জানান প্রতিমন্ত্রী।

সোমবার দুপুরে উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের শরণখোলা ও ছাঁদপাই রেঞ্জের অধিন আলীবান্ধা ও আন্ধারমানিকে প্রস্তাবিত নতুন দুটি পর্যটন কেন্দ্র এলাকা পরিদর্শন করেন। পরে শরণখোলা উপজেলার সাউথখালী ইউনিয়নের খুড়িয়াখালী সাইক্লোন সেল্টারে সুন্দরবনের শরণখোলা রেঞ্জ সহ-ব্যবস্থাপনা কমিটির সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা লিংকন বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাগেরহাট-৪ আসনের এমপি ডা. মোজাম্মেল হোসেন, বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মো. মাহমুদুল হাসান, সুন্দরবন সুরক্ষায় শরণখোলা রেঞ্জ সহ-ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও স্থানীয় ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হোসেন প্রমুখ। 

বিডি-প্রতিদিন/২৫ মার্চ, ২০১৯/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর