২৫ মার্চ, ২০১৯ ১৮:৩২

প্রসবের ২৬ দিন পর আরো দু’টি বাচ্চা প্রসব!

নিজস্ব প্রতিবেদক, যশোর

প্রসবের ২৬ দিন পর আরো দু’টি বাচ্চা প্রসব!

সংগৃহীত ছবি

যশোরে একটি বাচ্চা প্রসবের ২৬ দিন পর আরো দুটি বাচ্চার জন্ম দিয়েছেন এক মা। চিকিৎসকদের অবাক করে দেওয়া এই মায়ের নাম আরিফা সুলতানা ইতি। তিনি যশোরের শার্শা উপজেলার শ্যামলাগাছি গ্রামের সুমন বিশ্বাসের স্ত্রী।

সুমন বিশ্বাস জানান, গত মাসের শেষের দিকে তার স্ত্রী গর্ভধারণজনিত কারণে অসুস্থ্য হলে প্রথমে তাকে যশোর জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে ঘণ্টাখানেক থাকার পর চিকিৎসকরা তার স্ত্রীকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। 

পরে ২৫ ফেব্রুয়ারি তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পর সেখানে তার স্ত্রী একটি ছেলে সন্তানের জন্ম দেন। এর ২৬ দিন পর স্ত্রী আবারও অসুস্থ্য হয়ে পড়লে তাকে যশোর শহরে বেসরকারি আদ্ব-দ্বীন হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে আবারও তার স্ত্রী একটি ছেলে ও মেয়ে শিশুর জন্ম দেন। তিনটি বাচ্চাই সুস্থ্য আছে।

আদ্ব-দ্বীন হাসপাতালের গাইনি চিকিৎসক শীলা পোদ্দার বলেন, ‘আমি এই প্রথম এ ধরণের একটি কেস দেখলাম। এর আগে আমি এমন ঘটনা দেখিনি এবং শুনিওনি। প্রথমে যখন ইতিকে নিয়ে আসা হয়, তখন আমরা বিষয়টি বুঝতে পারিনি। পরে অপারেশনের শেষ পর্যায়ে আমরা বুঝতে পারি যে উনার দুইটা জরায়ু, যার একটিতে একটি সন্তান, অন্যটিতে দুইটি সন্তান ছিল। যে জরায়ুতে একটি সন্তান ছিল, প্রথমে সেটি ডেলিভারি হয়েছিল। পরবর্তীতে আমাদের এখানে আনলে আরও দুইটি বাচ্চা ডেলিভারি হয়’। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর