২৫ মার্চ, ২০১৯ ২০:২৯

মাগুরায় প্রতিপক্ষের হামলায় মাদ্রাসা অধ্যক্ষ নিহত

মাগুরা প্রতিনিধি

মাগুরায় প্রতিপক্ষের হামলায় মাদ্রাসা অধ্যক্ষ নিহত

প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হয়ে সোমবার বিকালে মাগুরা সদর হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় মারা গেছেন আবদুর রউফ (৪০) নামে এক মাদ্রাসা অধ্যক্ষ। নিহতের পরিবার হামলার জন্য মহম্মদপুরের বালিদিয়া ইউনিয়নের চেয়ারম্যান স্থানীয় আওয়ামী লীগ নেতা পান্নু মিয়াকে দায়ী করছেন।

নিহত আব্দুর রউফ মহম্মদপুর উপজেলার হাজী মোসলেম উদ্দিন টেকনিক্যাল স্কুল এ্যান্ড বি.এম কলেজের পরিচালনা কমিটির সভাপতি এবং মাগুরার শ্রীপুর উপজেলার কাদিরপাড়া সম্মিলনি ইসলামী আলীম মাদ্রাসার অধ্যক্ষ। 

গত বৃহস্পতিবার রাতে প্রতিপক্ষ গ্রুপ তাকে পিটেয়ে আহত করে। পরে তাকে মাগুরার ২৫০ শয্যার সদর হাসপাতালে ভর্তি করা হয়। সোমবার বিকালে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান। 

নিহতের ছোট ভাই আবদুল ওয়াহাব মিলনের অভিযোগ, সম্প্রতি মহম্মদপুর উপজেলার হাজী মোসলেম উদ্দীন টেকনিক্যাল স্কুল এ্যান্ড বি.এম কলেজের গাছ জোরপূর্বক কেটে নেন মহম্মদপুরের বালিদিয়া ইউনিয়নের চেয়ারম্যান পান্নু মিয়া। এ ঘটনায় ওই কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি হিসেবে কলেজের পক্ষ থেকে আবদুর রউফ আদালতে চেয়ারম্যান পান্নু মিয়ার নামে মামলা করেন। এতে চেয়ারম্যান পান্নু মিয়া ক্ষুব্ধ হয়ে বৃহস্পতিবার রাতে মহম্মদপুরের বড়রিয়া এলাকায় আবদুর রউফের ওপর দলবল নিয়ে হামলা চালান। এসময় তিনি গুরুতর আহত হলে তাকে মাগুরার ২৫০ শয্যার সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধিন অবস্থায় তিনি মারা যান। 

এ বিষয়ে অভিযুক্ত বালিদিয়া ইউপি চেয়ারম্যান পান্নু মিয়ার সঙ্গে যোগাযোগ করা হলে হামলার সাথে তার জড়িত থাকা অভিযোগ অস্বীকার করেন। তিনি বলেন,‘আমি ওই দিন ঘটনার সময় মহম্মদপুর উপজেলা নির্বাচনে এলাকায় নির্বাচনী কাজে ব্যস্ত ছিলাম। অযথা এ ঘটনায় আমাকে জড়ানো হচ্ছে। এটি একটি চক্রান্ত’।

মহম্মদপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল ইসলাম বলেন, ‘এ বিষয়ে নিহতের পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে’।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর