২৬ মার্চ, ২০১৯ ১২:৫০

রায়পুরে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি

রায়পুরে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হচ্ছে। সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিনের কর্মসূচির সূচনা করা হয়। এসময় মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে পৌর শহরের শহীদ স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে গভীর শ্রদ্ধা জানান উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। আরও শ্রদ্ধা জানান রায়পুর থানা পুলিশ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, রায়পুর প্রেসক্লাব, রায়পুর পৌরসভা, আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন, বিএনপিসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

উপজেলা প্রশাসন ও বিভিন্ন রাজনৈতিক দলের পৃথক পৃথক বর্ণাঢ্য র‌্যালি পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। রায়পুর সরকারী মার্চেন্টস একাডেমীর মাঠে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, মুক্তিযোদ্ধা ও বিভিন্ন পেশাজীবীদের অংশগ্রহণে কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা শিল্পী রাণী রায়, নবনির্বাচিত উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ মামুনুর রশিদ, পৌরসভার মেয়র হাজী ইসমাইল খোকন, পৌর আওয়ামী লীগের আহ্বায়ক কাজী জামশেদ কবীর বাক্কী বিল্লাহসহ বিভিন্ন নেতৃবৃন্দ বক্তব্য দেন।

পরে উপজেলা পরিষদ মিলনায়তনে মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা, আলোকচিত্র প্রদর্শনী ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। দিবসটি উপলক্ষে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন এবং শিক্ষা প্রতিষ্ঠান দিনব্যাপি বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর