২৬ মার্চ, ২০১৯ ১৫:৪৮

চাঁপাইনবাবগঞ্জে মহান স্বাধীনতা দিবস পালিত

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জে মহান স্বাধীনতা দিবস পালিত

বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে চাঁপাইনবাবগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হচ্ছে। এ উপলক্ষে মঙ্গলবার ভোরে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা, এলজিইডি, বিএমএ, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা, বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষ, আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সংগঠন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান শহীদ মুক্তিযোদ্ধাদের নামফলক সংবলিত স্মৃতিস্তম্ভ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

ভোরে ৩১বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভ সূচনা এবং সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি-বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৮টায় দেশব্যাপী একইসঙ্গে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত গাওয়া হয়। পরে, যারা দেশের জন্য আত্মাহুতি দিয়েছেন সেসব বীর শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। 

সকাল সোয়া ৮টায় ডা. আ. আ. ম মেসবাহুল হক (বাচ্চু ডাক্তার) স্টেডিয়ামে পুলিশ, আনসার, কারাগার পুলিশ, ভিডিপি, বিএনসিসি, স্কাউটস, গার্ল গাইডস, শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন সংগঠনের কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক ও পুলিশ সুপার টি এম মোজাহিদুল ইসলাম। পরে বিভিন্ন প্রতিষ্ঠান তাদের ডিসপ্লে প্রদর্শন করে। বেলা সাড়ে ১১টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে শহীদ মুক্তিযোদ্ধা পরিবার, যুদ্ধাহত ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হয়। দুপুরে সকল মসজিদে বিশেষ দোয়া ও মন্দির এবং গির্জায় বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়। এছাড়া, হাসপাতাল, জেলখানা, শিশু পরিবার, এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। 

বিডি-প্রতিদিন/২৬ মার্চ, ২০১৯/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর