২৬ মার্চ, ২০১৯ ২২:২৯

সাইকেল চালিয়ে কলকাতা থেকে টেকনাফে ৩ বন্ধু

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি:

সাইকেল চালিয়ে কলকাতা থেকে টেকনাফে ৩ বন্ধু

প্লাষ্টিকের উপর নির্ভরশীলতা কমাতে সচেতনতা সৃষ্টির জন্য সাইকেল চালিয়ে কলকাতা থেকে বাংলাদেশের শেষ সীমান্ত শহর টেকনাফে পৌঁছেছেন তিন বন্ধু। এরা হচ্ছেন মানস ঘোষ, পার্থ মুখোপাধ্যায় ও সুপ্রতিম মজুমদার।

মঙ্গলবার বিকালে টেকনাফ জিরো পয়েন্টে পৌঁছার পর টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রবিউল হাসানের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন তারা। এসময় তারা নির্বাহী কর্মকর্তাকে শুভেচ্ছা স্বরূপ ভারতীয় পতাকা সম্বলিত উত্তরীয় পরিধান করিয়ে দেন এবং নির্বাহী কর্মকর্তা মো. রবিউল হাসানও কলকাতা থেকে আগত অতিথিদেরকে স্বাগত জানিয়ে মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানান এবং ক্যাপ ও উপহার সামগ্রী প্রদান করেন। এসময় উপজেলা একাডেমিক সুপার ভাইজার নুরুল আবছার উপস্থিত ছিলেন।

অথিতিরা বলেন, ‘আজকের পৃথিবীতে আমরা প্লাষ্টিকের উপর ভীষনভাবে নির্ভরশীল। এই প্লাষ্টিক যা প্রাকৃতিকভাবে শত শত বছরেও নষ্ট হয়না এবং তা পরিবেশের উপর সাংঘাতিক কুপ্রভাব ফেলেছে। তাই প্রাণীকুল আজ বিপন্ন। প্রকৃতি ও পরিবেশের এই বিরূপ প্রভাবে আগামী দিনের মানবসমাজও এক চরম বিপদের মুখোমুখি হবে’।

এর থেকে নিজেদেরকে বাঁচাতে ও সুস্থ সুন্দর পরিবেশ গড়ে তুলার জন্য প্লাষ্টিক বর্জন করতে তিন বন্ধু দুই বাংলার মানুষকে সচেতনতা সৃষ্টি করতে এই উদ্যোগ গ্রহণ করেছেন। তারা এই অভিযানে ১৭ দিনে ৭শ' ৫৪ কিলোমিটার পথ পাড়ি দিয়েছেন। এই তিন বন্ধু বুধবার সকালে সেন্টমার্টিনে ভ্রমণে যাবেন বলে জানা গেছে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর