১ এপ্রিল, ২০২০ ২১:৩৮

ঘোড়াশালে করোনা সন্দেহে ১টি বাড়ি লকডাউন

নরসিংদী প্রতিনিধি

ঘোড়াশালে করোনা সন্দেহে ১টি বাড়ি লকডাউন

নরসিংদীর পলাশে করোনাভাইরাস সন্দেহে ১টি বাড়ি লকডাউন করা হয়েছে। একই সাথে পাশের বাড়ির লোকজনকে কোয়েরেন্টাইনে রাখা হয়েছে। বাঁশ ও বেড়া দিয়ে ওই বাড়ির আশপাশের এলাকা বন্ধ করে দেওয়া হয়েছে। বাড়ির সামনে পুলিশ মোতায়েন করা হয়েছে।

সর্বসাধারণের চলাচলের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। জ্বর, কাশি, ঠান্ডা, গলা ব্যথ্যা ও পাতলা পায়খানাসহ করোনার উপসর্গ থাকায় বুধবার দুপুরে ঘোড়াশাল পৌর এলাকার ৭ ওয়ার্ডের পিরিন্দার টেক গ্রামে বাড়িটিকে লকডাউন করেছে উপজেলা প্রশাসন। বিষয়টি নিশ্চিত করেছেন পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা আলী। ওই বাড়িগুলোসহ এর আশেপাশে চলাচলে নিষেধাজ্ঞা জারি করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা আলী জানান, পিরিন্দার টেক গ্রামের ওই বাড়িতে ৪০ বছরের এক পুরুষের করোনাভাইরাসের লক্ষণ দেখা দিলে তাৎক্ষণিক ওই বাড়িটি লকডাউন করা হয়। একই সাথে ওই বাড়ি ঘেঁষা আরো একটি বাড়ির লোকজনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এছাড়া ওই বাড়ির আশেপাশে জনসাধারণের চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়।

তিনি আরো জানান, সন্দেহ জনক ব্যক্তি গত কয়েকদিন আগে নরসিংদী শহরে ইতালিফেরত তার এক বোনের বাড়ি বেড়াতে যায়। ধারণা করা হচ্ছে সেখান থেকে সংস্পর্শে এসে তিনি আক্রান্ত হতে পারেন। আক্রান্ত ব্যক্তির দুই শিশু কন্যা ও স্ত্রী নিয়ে পিরিন্দার টেক গ্রামে বসবাস করছেন। আক্রান্ত ব্যক্তির নমুনা সংগ্রহের জন্য আইইডিসিআরে খবর পাঠানো হয়েছে । সেখান থেকে টিম এসে পরীক্ষা করার পর করোনাভাইরাস আক্রান্তের বিষয়টি নিশ্চিত হওয়া যাবে। 

এদিকে ঘোড়াশাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল আলম জানান, লকডাউনের পর ওই বাড়ির পাশে পুলিশ মোতায়েন করা হয়েছে। কেউ যেন বাড়ির আশেপাশে যেতে না পারে তার ব্যবস্থা নেওয়া হয়েছে। এছাড়া লকডাউন হওয়া বাড়িগুলোতে পুলিশ খাদ্যসামগ্রী সরবরাহ করবে। 

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর