১৬ এপ্রিল, ২০২৪ ১৮:২৮

কালীগঞ্জে শসার কেজি ২ টাকা

লালমনিরহাট প্রতিনিধি:

কালীগঞ্জে শসার কেজি ২ টাকা

লালমনিরহাটের কালীগঞ্জে শসার দামে ধস নেমেছে। চলতি মৌসুমে শসার ফলন ভালো হলেও হঠাৎ দাম কমাতে হতাশ হয়ে পড়েছেন কৃষকরা। যে শসা কিছু দিন আগেও পাইকাররা ক্ষেত থেকে ৪০-৫০ টাকা কেজি দরে কিনেছেন এখন তারা ২ টাকা কেজি দরেও কিনতে রাজি হচ্ছেন না।

মঙ্গলবার দুপুরে সবজি বাজার ঘুরে দেখা যায়, প্রতিটি দোকানে কম বেশি শসার সরবরাহ রয়েছে। তবে ক্রেতা না থাকায় প্রতি কেজি শসা বিক্রি হচ্ছে দুই টাকা কেজি দরে।

জানা যায়, উপজেলার শিয়ালখোয়া বাজারে প্রতি কেজি শসা বিক্রি হচ্ছে দুই টাকায়। দাম কমে যাওয়ায় হতাশ চাষিরা। অন্যদিকে খুশি নিম্ন ও মধ্য আয়ের মানুষজন। রমজান মাসেও এই শসার কেজি ছিল ৪০-৫০ টাকা কেজি দরে। তখন অনেক ক্রেতাই কিনতে পারেনি। এখন দাম কমে যাওয়ায় অনেকেই কিনছেন।

উপজেলার চলবলা ইউনিয়নের তেঁতুলিয়া গ্রামে কথা হয় শসা চাষি মো. মকবুল হোসেন সঙ্গে। তিনি জানান, এ বছর তিনি এক একর জমিতে শসার আবাদ করেছেন। খরচ হয়েছে ১ লাখ ২০ হাজার টাকা। এখন যে দাম, তাতে শ্রমিকদের মজুরি খরচই উঠছে না। বাজারে শসা কিনতে আসা পাইকার আ. সালাম বলেন, ৮০ টাকায় ১ মণ শসা পাওয়া যায় শসার দাম খুবই কম।

দুহুলী বাজারের কৃষক মোস্তফা কামাল বলেন, রমজান মাসে সরবরাহ কম থাকায় দাম বেশি ছিল। এখন আমাদের শসা সরবরাহ অনেক বেশি তাই দাম পাচ্ছি না।

কালিগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা তুষার কান্তি রায় জানান, হঠাৎ সরবারহ বেশি হওয়ায় এ অবস্থার সৃষ্টি হয়েছে। আশা করছি খুব শীঘ্রই শসার ভালো দাম পাবে চাষিরা ।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর