১৬ এপ্রিল, ২০২৪ ২১:৩৯

রংপুরে হিমাগারে পাওয়া গেলো পচা ডিম

নিজস্ব প্রতিবেদক, রংপুর


রংপুরে হিমাগারে পাওয়া গেলো পচা ডিম

রংপুরের একটি হিমাগারে পাওয়া গেছে তিন লাখ পিস ডিম এবং এগার হাজার কেজি চালতার আচার। মঙ্গলবার সন্ধ্যায় রংপুর নগরীর হরি কল্যাণী এলাকার সবুজ বাংলা হিমাগারে অভিযান চালিয়ে এসব পণ্য উদ্ধার করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও মেট্রোপলিটন মাহিগঞ্জ থানার পুলিশ। 

ভোক্তা অধিকার সংরক্ষণ ও স্থানীয় সূত্রে জানা গেছে, হিমাগারে অবৈধভাবে ডিম ও চালতার আচার সংরক্ষণ করে রাখা হয়েছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। অভিযান চালিয়ে ৩ লাখ পিস ডিম উদ্ধার করা হয়। এর মধ্যে ৭৬ হাজার ডিম পচা ছিল। এছাড়া ১১ হাজার কেজি চালতার আচার উদ্ধার করা হয়। এ সময় ডিম সংরক্ষণের জন্য হিমাগার মালিককে ২৫ হাজার টাকা এবং আচার সংরক্ষণের জন্য ১০ হাজার টাকাসহ মোট ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়। 

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ওইসব ডিম বেকারিতে সরবরাহের জন্য রাখা হয়েছিল। নিম্নমানের চালতার আচারও বেকারির জন্য রাখা হয়েছিল বলে ধারণা করা হচ্ছে। 
অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক আজাহারুল ইসলাম ও সহকারী পরিচালক মোস্তাফিজার রহমান। তারা বলেন, হিমাগারে এসব পণ্য রাখা আইনসম্মত না হওয়ায় ওই হিমাগার মালিককে জরিমানা করা হয়েছে । 
 
বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর