১৭ এপ্রিল, ২০২৪ ১৫:৩৩

বাগেরহাটে হার্ট ক্যাম্পে চিকিৎসাসেবা নিলেন চার শতাধিক রোগী

অনলাইন ডেস্ক

বাগেরহাটে হার্ট ক্যাম্পে চিকিৎসাসেবা নিলেন চার শতাধিক রোগী

প্রথমবারের মতো বাগেরহাটে অনুষ্ঠিত হার্ট ক্যাম্পে চার শতাধিক রোগীকে চিকিৎসাসেবা দিয়েছেন দেশ-বিদেশের স্বনামধন্য বিশেষজ্ঞ চিকিৎসকেরা। 

বাগেরহাটে একটি হার্ট ফাউন্ডেশন প্রতিষ্ঠার লক্ষ্যে প্রাথমিক পদক্ষেপ হিসেবে এই ক্যাম্প আয়োজন করা হয়। 

মঙ্গলবার (১৬ এপ্রিল) দিনভর বাগেরহাট সদর উপজেলার দরিতালুক এলাকায় বেসরকারি উন্নয়ন সংস্থা কোডেক সেন্টারে এই ফ্রি হার্ট ক্যাম্পের আয়োজন করা হয়।

যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব নেভাডার কার্ডিওভাসকুলার ফেলোশিপ প্রোগ্রামের পরিচালক অধ্যাপক ডা. চৌধুরী হাফিজুল আহসান এই কার্যক্রমের প্রধান উদ্যোক্তা।

সমাপনী অনুষ্ঠানে তিনি এই উদ্যোগ বাস্তবায়নে বাগেরহাটবাসীসহ সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করেন। 

সমাপনী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে বাগেরহাটের জেলা প্রশাসক মো. খালিদ হোসেন এই মহান উদ্যোগ বাস্তবায়নে জেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন। 

হার্টক্যাম্প ঘুরে দেখে বাগেরহাট সদর উপজেলা চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন বলেন, বাগেরহাটের স্বাস্থ্যসেবা উন্নয়নে স্থানীয় জনপ্রতিনিধি হিসেবে এবং তার দলের পক্ষে এই উদ্যোগ বাস্তবায়নে ভূমিকা রাখবেন। 

হার্ট ক্যাম্পে চিকিৎসাসেবা দেন ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের কার্ডিওলজির অধ্যাপক মির নেসারউদ্দিন আহমেদ, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের পরিচালক (অপারেশনস) ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ডা. ইউনুসুর রহমান, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের সার্জন ডা. এম এ গফুর, গ্রিনলাইফ মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক শেখ আ. ফাত্তাহ, ল্যাবএইড হাসপাতালের সিনিয়র কনসালট্যান্ট অ্যান্ড ইন্টারভেনশনাল কার্ডিওলজিস্ট ডা. মাহবুবুর রহমান, যুক্তরাষ্ট্রের লাসভেগাস ভি এ মেডিকেল সেন্টারের নিউরোলজিস্ট ডা. সেলিনা পারভীন, ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সের পেডিয়াট্রিক নিউরো সার্জারি বিভাগের প্রধান ডা. সুদিপ্ত কুমার মুখার্জীসহ অনেকে। 

ঢাকা থেকে এই অনুষ্ঠানে যোগ দেন এশিয়া ফয়েলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শাহনেওয়াজ তালুকদার, অগ্রণী ব্যাংকের সাবেক পরিচালক হাসিনা নেওয়াজ, নাক-কান-গলা বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মনিলাল আইচ লিটু, হার্ট ফাউন্ডেশনের দাতা সদস্য চৌধুরী ফাহমিদা আজম প্রমুখ। হার্টক্যাম্প আয়োজনে সহযোগিতা করে বীকন ফার্মা লিমিটেড।

বাগেরহাট হার্ট ফাউন্ডেশনের যুগ্ম আহ্বায়ক ডা. মোশাররফ হোসেন স্থানীয় সমন্বয়কারীর ভূমিকা পালন করছেন। 

হার্টক্যাম্পে চিকিৎসাসেবা নেওয়া মূখার্জ্জী রবীন্দ্রনাথ বলেন, বাগেরহাটে অনেক দরিদ্র মানুষ হৃদরোগে ভুগছেন। অর্থের অভাবে তারা ভালো চিকিৎসাসেবা নিতে পারেন না। এই ধরনের উদ্যোগ মাঝেমধ্যে নেওয়া হলে তারা উপকৃত হবেন।  

বাগেরহাট হার্ট ফাউন্ডেশনের সদস্য সচিব অ্যাডভোকেট শাহ ই আলম টুকু সুষ্ঠুভাবে হার্ট ক্যাম্প সম্পন্ন করায় সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

বীকন ফার্মার পক্ষে মাহমুদুল হক পল্লব ভবিষ্যতে এ ধরনের মানবিক উদ্যোগে সহযোগিতার আশ্বাস দেন। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন/ মঞ্জু

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর