২৬ এপ্রিল, ২০২৪ ১৬:৫০

বাগেরহাটে জমি নিয়ে বিরোধে কৃষককে পিটিয়ে হত্যা

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে জমি নিয়ে বিরোধে কৃষককে পিটিয়ে হত্যা

প্রতীকী ছবি

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলায় জমি সংক্রান্ত বিরোধে প্রতিপক্ষের হামলায় আব্দুল হাকিম জোমাদ্দার (৬২) নামে এক কৃষক নিহত হয়েছে। এছাড়া এ ঘটনায় ৭ জন আহত হয়েছে। 

শুক্রবার সকালে উপজেলার গুয়াতলা গ্রামে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। নিহত আব্দুল হাকিম গুয়াতলা গ্রামের আইয়ুব আলী জোমাদ্দারের ছেলে। আহতরা হচ্ছেন, হারুন জোমাদ্দার (৫০), লতিফ জোমাদ্দার (৫৫), রশিদ জোমাদ্দার (৪২), আলম হাওলাদার (৭০), লিটন হাওলাদার (৪৫), জামিলা বেগম (৫০) ও মেহেদী হাসান (৩৫)। আহতদের মোরেলগঞ্জ উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহতের ছোট ভাই মতিয়ার রহমান জোমাদ্দার জানান, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে সকালে একই গ্রামের প্রতিবেশী শহিদুল হাওলাদারের নেতৃত্বে একদল সন্ত্রাসী ভাই হাকিম জোমাদ্দারকে প্রথম দফায় আকস্মিক হামলা চালায়। আহত অবস্থায় হাকিম জোমাদ্দার চিকিৎসার জন্য হাসপাতালে রওনা হলে পথিমধ্যে তাকে আটক করে পিটিয়ে ও কুপিয়ে গুরুতর আহত করে। এসময়ে স্বজনরা তাকে উদ্ধার করতে গেলে তাদের ৭ জনকেও পিটিয়ে ও কুপিয়ে আহত করে। পরে গুরুতর আহত হাকিম জোমাদ্দারকে উদ্ধার করে মোরেলগঞ্জ উপজেলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ডা. শাহারিয়ার ফাত্তাহ্ তাকে মৃত ঘোষণা করেন।

মোরেলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সামসুদ্দীন জানান, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় একজন নিহত ও ৭ জন আহত হয়েছে। পুলিশ নিহত হাকিম জোমাদ্দার মরদেহ পুলিশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য বাগেরহাট ২৫০ শয্যা হাসপাতাল মর্গে পাঠিয়েছে। এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। নিহত হাকিম জোমাদ্দারের ঘাতকদের আটকের জন্য পুলিশ অভিযান শুরু করেছে। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর