Bangladesh Pratidin

ঈদ মানে

ঈদ মানে কোলাকুলি বুকে বুকে বুক ছোট বড় সকলের হাসিমাখা মুখ।   ঈদ মানে কেনাকাটা রাশি রাশি সুখ অনাবিল ভালোবাসা মুছে ফেলা দুখ্।   ঈদ মানে ছুটিছাটা বেড়ানোর ধুম ছোটদের আঁখিজুড়ে থাকে না তো ঘুম।   ঈদ মানে সাজুগুজু জামা-জুতা-টিপ নীল মোজা লাল ফিতা প্রজাপতি ক্লিপ।   ঈদ মানে হাসিখুশি ভালো লাগা সব আলোকিত চারিদিক ফুলে…

শরৎ রাণীর দেশ

তুলো সব ঝুলে থাকে মেঘেদের পাহাড়ে নদী জলে জাগে বন কাশফুলের বাহারে ।   তুলো তুলো সাজে সব দুলে ওঠে কাশবন শাপলা শালুক পদ্ম দেখে নেচে ওঠে মন ।   শরৎ এলে এমন বাহার দেখতে পাবে বেশ্ এযে আমার সোনার বাংলা শরৎ রাণীর দেশ।

ঈদ এলো

ঈদ এলো ঈদ এলো আলো ভরা আকাশ চারিদিকে কলোরব খুশি খুশি বাতাস।   ঈদ এলো ঈদ এলো ফুল পাখির তান ছোট বড় সকলেই গাই সাম্যের গান।
ঈদ

ঈদ

ঈ তে ঈদ নাইরে চোখে নিদ নূতন জামা গায়ে যাবো ঈদগাহে। কোলাকোলি করব সবাই খাব সবে ফিরনি সেমাই। ই তে ইদ নাইরে  চোখে নিদ।

খোকাখুকির ঈদ

ঢাকা থেকে গ্রামের বাড়ি ছুটি পেয়ে তাড়াতাড়ি আসছে মামি আসছে মামা কিনে নিয়ে নতুন জামা, এই না শুনে হাসে খুকি জানলা দিয়ে মারে উঁকি। আর কতদূর আছে তারা খোকাও ভেবে দিশেহারা সবাই মিলে কোলাকুলি করব কত দোলাদুলি মজা হবে সবার সাথে ভাবে খোকা দিনে রাতে।

পুতুলগুলো

পুতুল খেলার দিন হয়েছে শেষ এখন আমি ল্যাপটপে গেম খেলি ধুলোবালির সঙ্গে ছিলো ভাব এখন আমি আকাশে পাখা মেলি   সুকেস ভরা পুতুল আমায় বলে সময় পেলে একটু কাছে এসো ছোটবেলার কথা মনে হলে একটুখানি আমার পাশে বসো   পুতুলগুলো রয়ে গেলো পুতুল আমার মতো হয়নি তারা বড়ো আমি যখন স্বপ্ন নিয়ে খেলি তোমরা তখন পুতুল পুতুল করো।

হাটে যাব

হাটে যাব হাটে যাব হৈ হৈ হুররে মনে বাজে সুখ সুখ ‘আযহার’ সুর রে হাট নাকি বাড়ি থেকে অন্নেক দূর রে.. আমি যাব মেঘ-কোলে উড়ে উড়ে উড়রে.! দরদাম করে করে কিনে এক হাম্বা হেঁটে হেঁটে বাড়ি নিয়ে আসব গরু বেঁধে রাখবার যেই দিবে খাম্বা- তাকে আমি খুব ভালোবাসবো। হাটে যাব হাটে যাব এক্ষুনি যাম্মু.. হাট বেলা চলে যায় টাকা দাও আম্মু!
বন্ধু মানে

বন্ধু মানে

বন্ধু মানে সকাল বেলা বন্ধু মানে সাঁঝ বন্ধু মানে মনের কথা বলতে কিসের লাজ?   বন্ধু মানে প্রখর রোদে মিষ্টি হিমেল হাওয়া,…

লিখতে পারো তুমিও

ছোট্ট বন্ধুরা, তোমাদের জন্যই এই আয়োজন। ছড়া-কবিতা-গল্প লিখে পাঠাও আমাদের ঠিকানায়। সঙ্গে ঠিকানা দিও। ঠিকানা : বিভাগীয় সম্পাদক, ডাংগুলি বাংলাদেশ প্রতিদিন প্লট নং- ৩৭১/এ, ব্লক-ডি বসুন্ধরা আবাসিক এলাকা, ঢাকা ইমেইল : danguli71@gmail.com
up-arrow