২৬ মার্চ, ২০২৪ ১৬:৫৪

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে এফবিসিসিআই সভাপতির শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে এফবিসিসিআই সভাপতির শ্রদ্ধা

মহান স্বাধীনতা দিবসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) নেতৃবৃন্দ।

মঙ্গলবার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলমের নেতৃত্বে পরিচালনা পর্ষদের সদস্যরা জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

পুষ্পস্তবক অর্পণের পর সেখানে স্বাধীনতার স্থপতির স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন এফবিসিসিআই সভাপতি।

এ সময় জাতির পিতার পরিবার ও মুক্তিযুদ্ধে সকল শহীদের রুহের মাগফেরাত কামনা করা হয়। মুক্তিযুদ্ধ চলাকালীন জাতির পিতা বঙ্গবন্ধুর অবিসংবাদিত ও অদম্য নেতৃত্বের কথা এবং মহান মুক্তিযুদ্ধ পরবর্তী বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার প্রত্যয় ও দূরদর্শী স্বপ্নের কথা গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন তিনি।

মাহবুবুল আলম বলেন, দেশ স্বাধীন হওয়ার পর মানুষের অর্থনৈতিক মুক্তিই ছিল বড় চ্যালেঞ্জ। বঙ্গবন্ধু সারাজীবন এদেশের মানুষের অর্থনৈতিক মুক্তির জন্য কাজ করে গেছেন। নতুন প্রজন্মকে স্বাধীনতার ইতিহাস জানতে হবে বলেও মন্তব্য করেন তিনি।

এ সময় মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ হয়ে ব্যবসায়ীদের নৈতিকতার সাথে ব্যবসা পরিচালনার আহ্বান জানান মাহবুবুল আলম।

এ সময় অন্যান্যের মধ্যে এফবিসিসিআই’র সিনিয়র সহ-সভাপতি মো. আমিন হেলালী, সহ-সভাপতি ড. যশোদা জীবন দেবনাথ, রাশেদুল হোসেন চৌধুরী (রনি), এফবিসিসিআই পরিচালকবৃন্দ, মহাসচিব, ব্যবসায়ী নেতৃবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর