বুধবার, ২২ অক্টোবর, ২০১৪ ০০:০০ টা

সাতক্ষীরা মেডিকেল কলেজ শিক্ষার্থীদের আন্দোলন অব্যাহত

সাতক্ষীরা মেডিকেল কলেজ শিক্ষার্থীদের আন্দোলন অব্যাহত

ফাইল ছবি

সাতক্ষীরায় নির্মাণাধীন ২৫০ শয্যা হাসপাতালটি চালুর দাবিতে চতুর্থ দিনের মতো সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের শিক্ষার্থীদের আন্দোলন চলছে। আজ বুধবার সকাল ৯টায় হাসপাতালটি চালুর দাবিতে রক্ত দিয়ে স্বাক্ষর কর্মসূচি পালন করেন তারা।

এর আগে, হাসপাতালটি চালু, শিক্ষক সংকট সমাধান ও পর্যাপ্ত পরিবহন ব্যবস্থার দাবিতে অর্নিদিষ্টকালের জন্য ক্লাস বর্জন, পরীক্ষা বর্জন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন শিক্ষার্থীরা।

সমাবেশে বক্তারা বলেন, ২৫০ শয্যা হাসপাতালের নির্মাণাধীন ভবন ২০১৩ সালের সেপ্টেম্বর মাসে শেষ হওয়ার কথা। কিন্তু এখনও তা নির্মাণ সম্পন্ন ও চালু হয়নি। রক্ত দিয়ে হলেও তা চালু করা হবে। কলেজ থেকে প্রায় ৬ কিলোমিটার দূরে যেয়ে সদর হাসপাতালে তাদের ব্যবহারিক বিষয়গুলো শিখতে হচ্ছে। সেখানে পরিবহনসহ বিভিন্ন সরঞ্জামাদির অভাব ও আবাসিক মেডিকেল অফিসার দিয়ে ক্লাস নেওয়ায় তাদের লেখাপড়ার মারাত্মক ব্যাহত হচ্ছে। যা ভবিষ্যতে তাদের পেশাগত জীবনে বিরুপ প্রভাব ফেলবে বলে তারা তাদের বক্তব্যে বলেন।

দ্রুত মেডিকেল কলেজে চালু, পরিবহনসহ বিভিন্ন সরঞ্জামাদির অভাব পূরণ ও কলেজের ৪০টি শূন্য পদে শিক্ষক নিয়োগসহ বিভিন্ন দাবি মানা না হলে আমরণ অনশনসহ বৃহত্তর আন্দোলনে যেতে বাধ্য হবেন বলে জানান আন্দোলনরত শিক্ষার্থীরা। বিডি-প্রতিদিন/২২ অক্টোবর, ২০১৪/মাহবুব

সর্বশেষ খবর