শিরোনাম
১৭ জুলাই, ২০১৮ ১৯:০৫

কামরানের সমাবেশ, বিএনপির দাবি 'আচরণবিধি লঙ্ঘন'

নিজস্ব প্রতিবেদক, সিলেট:

কামরানের সমাবেশ, বিএনপির দাবি 'আচরণবিধি লঙ্ঘন'

সিলেট ওসমানী হাসপাতালে কামরানের এই সমাবেশ নিয়ে অভিযোগ দিয়েছে বিএনপি।

সিলেট সিটি নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের একটি সমাবেশ নিয়ে রিটার্নিং কর্মকর্তার কাছে অভিযোগ দিয়েছে বিএনপি। দলটির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরীর পক্ষে জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ মঙ্গলবার বিকেলে এ অভিযোগ দাখিল করেছেন।

লিখিত অভিযোগে উল্লেখ করা হয়েছে, ‘সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে প্রচারণার শুরুতেই বার বার আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ জানানো হলেও তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ না করায় তারা দিন দিন অপ্রতিরোধ্য হয়ে ওঠছে। আজ মঙ্গলবার বেলা দেড়টায় ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল অভ্যন্তরে বিশাল স্টেজ (মঞ্চ) বানিয়ে, ব্যানার টানিয়ে, কয়েক শতাধিক চেয়ার ও বেশ কয়েকটি মাইক বাজিয়ে নৌকার পক্ষে সমাবেশ করা হয়েছে। যা স্পষ্ট নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন। এছাড়া ওসমানী হাসপাতাল একটি স্পর্শকাতর প্রতিষ্ঠান। এখানে আড়াই হাজার থেকে তিন হাজার রোগী চিকিৎসা নিচ্ছে। এখানে মাইক বাজিয়ে জনসমাবেশ করা বেআইনি। অন্যদিকে সরকারি চাকুরীজীবীরা প্রকাশ্যে এই সমাবেশ আয়োজন করেছে বলে আমাদের কাছে যথেষ্ট প্রমাণাদি আছে। এসব ঘটনা আইনসম্মত নয় ও মানবাধিকার পরিপন্থী।’

অভিযোগের বিষয়টি ‘গুরুত্ব সহকারে দেখতে এবং সুষ্ঠু তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করতে’ বিএনপির পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

বিডি-প্রতিদিন/ ই-জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর