২০ জুলাই, ২০১৮ ১৭:১৪
বরিশাল সিটি নির্বাচন

সেনাবাহিনী চায় বিএনপি-জাপা, নির্বাচন কমিশনে আস্থা আওয়ামী লীগের

রাহাত খান, বরিশাল

সেনাবাহিনী চায় বিএনপি-জাপা, নির্বাচন কমিশনে আস্থা আওয়ামী লীগের

বরিশালে বহিরাগত সন্ত্রাসী মুক্ত একটি সুষ্ঠু নির্বাচনের জন্য সেনাবাহিনী মোতায়েনের দাবি জানিয়েছে বিএনপি এবং জাতীয় পার্টির মেয়র প্রার্থী। অপরদিকে সুষ্ঠ ভোট নিয়ে শংকার কথা জানিয়েছেন কমিউনিস্ট পার্টির মেয়র প্রার্থী।

আজ শুক্রবার সকালে পৃথক গণসংযোগকালে এই দাবি এবং আশংকার কথা বলেন তারা। যদিও সেনাবাহিনী মোতায়েনের বিষয়টি নির্বাচন কমিশনের উপর ছেড়ে দিয়েছে আওয়ামী লীগ।

শুক্রবার সকাল সোয়া ১১টার দিকে নগরীর পলাশপুর ব্রিজ এলাকা থেকে ১১তম দিনের গণনসংযোগ শুরু করেন বিএনপি’র মেয়র প্রার্থী অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার। এ সময় তিনি লিফলেট বিতরণ করে পরিকল্পিত নগরী গড়তে ধানের শীষের পক্ষে ভোট চান নগরবাসীর কাছে।

গণসংযোগকালে সরোয়ার সাংবাদিকদের বলেন, নির্বাচনকে কেন্দ্র করে বরিশাল নগরীতে বহিরাহতদের আনাগোনা বেড়েছে। বহিরাগতদের কারণে ভোটের পরিস্থিতি অস্থিতিশীল হতে পারে। এ কারণে বহিরাগত ও সন্ত্রাসী মুক্ত একটি সুষ্ঠু নির্বাচনের জন্য জনগণের আস্থার প্রতীক সেনাবাহিনী মোতায়েনের দাবি করেন তিনি।

প্রায় একই সময়ে নগরীর কেডিসি বালুরমাঠ বস্তিতে গণসংযোগ করে লিফলেট বিতরণ করেন জাতীয় পার্টির মেয়র প্রার্থী ইকবাল হোসেন তাপস। তিনিও বরিশাল নগরীর পরিকল্পিত উন্নয়নের জন্য লাঙ্গল প্রতীকে ভোট চান। এ সময় সাংবাদিকদের সাথে আলাপকাল তাপস বলেন, বরিশালের বিভিন্ন জেলা-উপজেলা থেকে একটি বিশেষ দলের পক্ষে বহিরাগতরা এসে নগরীর বিভিন্ন আবাসিক হোটেলে অবস্থান নিয়েছে। নির্বাচনের সুষ্ঠু পরিবেশের জন্য আগামী ২ দিনের মধ্যে বরিশাল নগরী থেকে সকল বহিরাগত বিতাড়িত করা সহ সেনাবাহিনী মোতায়েনর দাবি করেন জাপা প্রার্থী তাপসও।

এর আগে সকাল সাড়ে ১০টার দিকে নগরীর পলাশপুর এলাকায় কাস্তে প্রতীকের সমর্থনে লিফলেট বিতরণসহ গণসংযোগ করেন কমিউনিস্ট পার্টির মেয়র প্রার্থী অ্যাডভোকেট এ কে আজাদ। এ সময় সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত বরিশাল নগরী গড়তে ৩০ জুলাই কাস্তে প্রতীকে ভোট দেওয়ার জন্য নগরবাসীর প্রতি আহ্বান জানান তিনি।

এদিকে দুপুর ১টার দিকে নগরীর কালীবাড়ি রোডের সমাজ সেবা কার্যালয় এলাকায় গণসংযোগসহ লিফলেট করেন আওয়ামী লীগের মেয়র প্রাথী সাদিক আবদুল্লাহ। এ সময় উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ৩০ জুলাই নৌকা প্রতীকে ভোট দেওয়ার জন্য জনগনের প্রতি আহ্বান জানান তিনি।
বিএনপি ও জাপা প্রার্থীর বহিরাগত বিতাড়িত করা সহ সেনাবাহিনী মোতায়েনের দাবির প্রেক্ষিতে সাদিক বলেন, নির্বাচন কমিশন যদি মনে করে বরিশালে সেনাবাহিনী মোতায়েনের প্রয়োজন আছে তাহলে তারা সেনাবাহিনী মোতায়েন করবে। সে ক্ষেত্রে আওয়ামী লীগের কোনো আপত্তি নেই।

সরোয়ার, সাদিক, তাপস, আজাদ ছাড়াও বাসদের ডা. মনিষা চক্রবর্তী, ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা ওবাইদুর রহমান মাহবুব এবং স্বতন্ত্র মেয়র প্রার্থী বশির আহম্মেদ ঝুনু আজ নগরীর বিভিন্ন এলাকায় গণসংযোগ করে নিজ নিজ প্রতীকের পক্ষে ভোট প্রার্থনা করেন।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর