২১ জুলাই, ২০১৮ ২১:০৬

বরিশালে জোর প্রচারণায় প্রার্থীরা

রাহাত খান, বরিশাল:

বরিশালে জোর প্রচারণায় প্রার্থীরা

আগামী ৩০ জুলাইয়ের ভোটে সেনা বাহিনী মোতায়েনের মতো কোন পরিস্থিতি বরিশালে সৃষ্টি হয়নি বলে আবারও দাবী করেছেন বরিশাল সিটি নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী সাদিক আবদুল্লাহ। যদিও সেনা মোতায়েনের বিষয়টি নির্বাচন কমিশনের এখতিয়ার বলে মন্তব্য করেছেন তিনি। অপরদিকে সরকার গ্রেপ্তার আতঙ্ক সৃষ্টি না করলে বরিশালে ভালো ভোট হবে বলে মন্তব্য করেছেন বিএনপি’র মেয়র প্রার্থী অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার। 

শনিবার দুপুর ১টার দিকে বরিশাল জেলা জজ আদালত চত্ত্বরে গণসংযোগ করেন আওয়ামী লীগ প্রার্থী সাদিক আবদুল্লাহ। এসময় বরিশালের উন্নয়ন তরান্বিত করার জন্য ৩০ জুলাই দেখে-শুনে যোগ্য প্রার্থীকে ভোট দেওয়ার আহ্বান জানান সাদিক। 

গণসংযোগকালে সাদিক আবদুল্লাহ ইভিএম পদ্ধতিতে বিএনপি প্রার্থীর আপত্তির বিষয়ে সাংবাদিকদের বলেন, যার (বিএনপি প্রার্থী) ডিজিটাল সম্পর্কে কোন আইডিয়া (ধারনা) নেই, তিনিই বলতে পারেন ইভিএম এ ডিজিটাল কারচুপি হয়। ইভিএম পদ্ধতিতে একজনের ভোট আরেকজন দিতে পারেন না এবং দ্রুত সময়ের মধ্যেই ভোট প্রদান ও গণনা করা যায় বলেই ইভিএম এ আগ্রহের কথা জানান সাদিক। 

এদিকে শনিবার সকাল ১১টায় নগরীর স্টেডিয়াম কলোনী এলাকায় গণসংযোগ করে লিফলেট বিতরণ করেন বিএনপি প্রার্থী অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার। 

এ সময় সরোয়ার সাংবাদিকদের বলেন, গণসংযোগে গিয়ে তিনি মানুষকে ভোট কেন্দ্রে গিয়ে ভোট দেওয়ার জন্য উদ্বুদ্ধ করছেন। এতে বিএনপি’র পক্ষে গণজোয়ার সৃস্টি হয়েছে। কিন্তু এমন পরিস্থিতির মধ্যে গ্রেপ্তার আতঙ্কে মানুষের মধ্যে ভীতির সৃস্টি হয়েছে। আগামী কয়েক দিন যদি সরকার গ্রেপ্তার আতঙ্ক না করে তাহলে বরিশালে ভোট ভালো হবে বলেও মন্তব্য করেন বিএনপির প্রার্থী সরোয়ার। 

অপরদিকে সকাল ১১টার দিকে নগরীর কাশীপুর বাজার এলাকায় গণসংযোগ করে ধানের শীষের পক্ষে লিফলেট বিতরণ করেন বিএনপি’র দুই ভাইস চেয়ারম্যান সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান এবং বেগম সেলিমা রহমান। 

এ সময় সাবেক মন্ত্রী নোমান বলেন, দুঃখ-দুর্দশা এবং গুম-খুনের যে রাজনীতি আওয়ামী লীগ করছে, তার বিরুদ্ধে নিরব প্রতিবাদের একটা সুযোগ হচ্ছে ধানের শীষের বাক্স। তিনি বলেন, জনগণ রাস্তায়ও প্রতিবাদ করতে পারছে না। স্বাধীনভাবে মত প্রকাশ করতে পারছেনা। তাই বুলেটের চেয়েও শক্তিশালী ব্যালটের মাধ্যমে সরকারের দুঃশাসনের বিরুদ্ধে রায় দেওয়ার জন্য জনগণের প্রতি আহ্বান জানান সাবেক মন্ত্রী ও বিএনপি’র ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ-আল নোমান। 

এছাড়াও জাতীয় পার্টির ইকবাল হোসেন তাপস, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মাওলানা ওবাইদুর রহমান মাহবুব, কমিউনিস্ট পার্টির অ্যাডভোকেট এ কে আজাদ, বাসদের ডা. মনিষা চক্রবর্তী এবং জাতীয় পার্টির বিদ্রোহী (স্বতন্ত্র) মেয়র প্রার্থী বশির আহম্মেদ ঝুনু আজ নগরীর বিভিন্ন এলাকায় গণসংযোগ করে নিজ নিজ প্রতীকে ভোট প্রার্থনা করেন।

বিডি-প্রতিদিন/ ই-জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর