২৩ জুলাই, ২০১৮ ১৬:৪০

আরিফুলের অবস্থানের ঘটনায় সিলেট বিএনপির শীর্ষ নেতাসহ ১০০ জনের বিরুদ্ধে মামলা

সিলেট ব্যুরো

আরিফুলের অবস্থানের ঘটনায় সিলেট বিএনপির শীর্ষ নেতাসহ ১০০ জনের বিরুদ্ধে মামলা

নেতাকর্মীদের সঙ্গে আরিফুল হক।

উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) এর কার্যালয়ের সামনে নেতাকর্মীদের নিয়ে বিএনপি মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরীর অবস্থানের ঘটনায় ‘পুলিশের কাজে বাধা প্রদানের’ অভিযোগে এনে বিএনপির কেন্দ্রীয় এবং সিলেট জেলা ও মহানগর বিএনপির শীর্ষ নেতাসহ প্রায় ১০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। 

রবিবার মহানগর গোয়েন্দা পুলিশের এএসআই ফয়েজ আহমদ এই মামলা দায়ের করেছেন। মামলায় ৩৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৬১ জনকে আসামি করা হয়েছে।

মামলার আসামিদের মধ্যে রয়েছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, কেন্দ্রীয় ক্ষুদ্রঋণ বিষয়ক সহ-সম্পাদক আব্দুর রাজ্জাক, কেন্দ্রীয় নির্বাহী সদস্য ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী, জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামীম, মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ, মহানগর বিএনপির সহ-সভাপতি সালেহ আহমদ খসরু, যুগ্ম সম্পাদক আজমল বখত সাদেক, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এমরান আহমদ চৌধুরী প্রমুখ।

পুলিশ জেলা ছাত্রদলের সাবেক সভাপতি এডভোকেট সাঈদ আহমদ ও ছাত্রদল কর্মী এনামুল হককে এ মামলায় গ্রেফতার করেছে।

জানা যায়, গত শুক্রবার দিবাগত রাতে নগরীর ঝালোপাড়া থেকে রাসেল আহমদ ও সুমন আহমদ নামে বিএনপির দুই কর্মীকে গ্রেফতার করে পুলিশ। বিষয়টি জানতে পেরে শনিবার উপশহরস্থ উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) এর কার্যালয়ের সামনে নেতাকর্মীদের নিয়ে অবস্থান নেন বিএনপির মেয়র প্রার্থী আরিফ। প্রায় দুই ঘন্টা সড়কে বসে তারা দুই কর্মীকে ছেড়ে দেয়ার দাবি জানান। একপর্যায়ে পুলিশ বিএনপি নেতাদের জানান, ওই দুজনকে ওসমানীনগর থানার একটি নিয়মিত মামলায় গ্রেফতার করা হয়েছে। তাদেরকে আদালতে সোপর্দ করা হবে। এরপর আরিফসহ বিএনপি নেতাকর্মীরা সেখান থেকে চলে যান।

ওই ঘটনায় ‘পুলিশের কাজে বাধা দেয়ার’ অভিযোগ এনে মামলা করা হয়েছে।

বিডি-প্রতিদিন/২৩ জুলাই, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর