শিরোনাম
২৩ জুলাই, ২০১৮ ১৭:৪৪

প্রচারণায় চলছে প্রার্থীদের পাল্টাপাল্টি অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

প্রচারণায় চলছে প্রার্থীদের পাল্টাপাল্টি অভিযোগ
রাজশাহীতে প্রার্থীদের পাল্টাপাল্টি অভিযোগের মধ্যে দিয়ে চলছে প্রচারণা। বিশেষ করে আওয়ামী লীগ ও বিএনপি একে অপরের বিরুদ্ধে নানা অভিযোগ করছে। 
 
বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, ক্ষমতাসীনরা পুলিশ দিয়ে তাদের নেতাকর্মীদের গ্রেফতার ও হয়রানি করছে। আর আওয়ামী লীগ বলছে, নৌকার জনপ্রিয়তা দেখে অপপ্রচার চালাতে শুরু করেছে বিএনপি।
 
রাজশাহীতে বৃষ্টি উপেক্ষা করে সকাল থেকে প্রচারণায় নেমেছিলেন মেয়র প্রার্থীরা। সকালে নগরীর ২৬ ও ২৭ নম্বর ওয়ার্ডে গণসংযোগ করেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন। এসময় নির্বাচিত হলে নগরীর উন্নয়নে নানা প্রতিশ্রুতি দেন তিনি। 
 
গণসংযোগের সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, নির্বাচনে পুলিশকে ব্যবহারের যে অভিযোগ তোলা হয়েছে, তার কেনো ভিত্তি নেই। কারণ আওয়ামী লীগ জনগণের দল। জনগণকে সাথে নিয়ে রাজনীতি করে। 
 
তিনি আরও বলেন, বিএনপির জনপ্রিয়তা এখন তলানিতে। আমাদের বিজয় সুনিশ্চিত বুঝতে পেরে আনুষ্ঠানিক প্রচারণা শুরুর দিন থেকেই অপপ্রচার ও মিথ্যাচারে লিপ্ত হয়েছে বিএনপি। নিজেরা বোমবাজি করে আমাদের উপর দোষ চাপাচ্ছে। 
 
খায়রুজ্জামান লিটন আরও বলেন, নির্বাচনকে কেন্দ্র করে উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে। নির্বাচনের দিন যতই কাছে আসছে, ভোটারদের মধ্যে উৎসাহ ও আনন্দ ততই বাড়ছে। নির্বাচনের শেষ দিন পর্যন্ত আমরা এমন শান্তিপূর্ণ পরিবেশ রাখতে চাই। 
 
বিকেল আওয়ামী লীগ প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটনের পক্ষে প্রচারণায় অংশ নেন গাজীপুরের নবনির্বাচিত মেয়র জাহাঙ্গীর আলম। এছাড়া নগরীর বিভিন্ন এলাকায় নৌকার পক্ষে গণসংযোগ করেছেন খুলনার নবনির্বাচিত মেয়র তালুকদার আবদুল খালেক।
 
নগরীর ২৪ নম্বর ওয়ার্ডে গণসংযোগ করেন বিএনপির মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল। এসময় নির্বাচন কমিশন নিরপেক্ষ ভূমিকা পালন করছে না বলে অভিযোগ করেন তিনি। 
 
বুলবুল বলেন, বিএনপি হচ্ছে রাজশাহী নগরীর একমাত্র উন্নয়নের রূপকার। এই উন্নয়নকে বাধাগ্রস্ত করতে এবং নগরীর মানুষের মধ্যে সৌহার্দ্যপূর্ণ বসবাস আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী এবং তাদের অন্যান্য নেতাকর্মীরা হুমকির মধ্যে ফেলে দিয়েছে। সরকার দলীয় মেয়র প্রার্থী ধ্বংসের রাজনীতিতে মেতে উঠেছে। তারা নির্বাচনে নিশ্চিত পরাজয় এবং বিএনপি ও ২০ দলীয় জোটের গণজোয়ার দেখে ভীত হয়ে বিএনপি নেতা কর্মীদের গণগ্রেফতার করছে। তার সঙ্গে যুক্ত হয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতারা। 
 
আওয়ামী লীগ শান্তিপূর্ণ পরিবেশ নষ্ট করছে অভিযোগ করে বুলবুল বলেন, ‘এখনও সব প্রার্থী সমান সুযোগ পাচ্ছে না। নির্বাচন কমিশন আওয়ামী লীগের হয়ে কাজ করছে।’
 
বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর