২৩ জুলাই, ২০১৮ ২১:৩৮

আচরণবিধি ভেঙে আবারও নৌকায় ভোট চাইলেন এমপি আয়েন

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

আচরণবিধি ভেঙে আবারও নৌকায় ভোট চাইলেন এমপি আয়েন

রাজশাহী সিটি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন এক পথসভায় বক্তব্য রাখছেন। এসময় তার ডানপাশে উপস্থিত আছেন রাজশাহী-৩ আসনের এমপি আয়েন উদ্দিন।

নির্বাচন কমিশনের শোকজের পর আবারও আরচণবিধি ভেঙে নৌকা প্রতীকের নির্বাচনী সভায় দেওয়া বক্তব্যে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটনের জন্য ভোট চাইলেন রাজশাহী-৩ ( পবা-মোহনপুর) আসনের এমপি আয়েনউদ্দিন। 
 
সোমবার সন্ধ্যার আগে নগরীর ২৬ নম্বর ওয়ার্ডের মেহেরচন্ডী সরকারি প্রাইমারি স্কুল চত্বরে ওয়ার্ড আওয়ামী লীগ আয়োজিত এক নির্বাচনী সভায় অতিথি হিসেবে বক্তব্য দিলেন এমপি আয়েন উদ্দিন। এবার নিয়ে চতুর্থবারের মতো নির্বাচনী আচরণবিধি ভেঙে নৌকা প্রতীকের জন্য ভোট চাইলেন তিনি। 
 
এলাকাবাসী জানান, মেহেরচন্ডী সরকারি প্রাইমারী স্কুল চত্বরে সোমবার সন্ধ্যার আগে এক নির্বাচনী সমাবেশের আয়োজন করে ২৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ। সংশ্লিষ্ট ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শফিকুল ইসলাম বাচ্চুর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশে প্রধান অতিথি হিসাবে বক্তব্য দেন রাজশাহী সিটি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন। 
 
এছাড়া বিশেষ অতিথি হিসাবে নৌকা প্রতীকের নির্বাচনী এ সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন রাজশাহী-৩ আসনের এমপি আয়েন উদ্দিন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মীর ইকবাল ও সাংগঠনিক সম্পাদক আসলাম সরকার। 
 
নৌকা প্রতীকের এ সমাবেশে এমপি আয়েন উদ্দিন বলেন, রাজশাহীর উন্নয়ন চাইলে নৌকায় ভোট দিন। নৌকা ছাড়া অন্য কোনো প্রতীকে ভোট দেবেন না। রাজশাহীর সন্তান এএইচএম খায়রুজ্জামান লিটনই একমাত্র রাজশাহীর উন্নয়ন করতে পারেন। তিনি দলমত নির্বিশেষে লিটনের নৌকা প্রতীকের প্রচারণায় অংশ নিতে ও ভোট দিতে এলাকাবাসীর প্রতি আহ্বান জানান। 
 
এলাকাবাসী আরও জানান, নৌকা প্রতীকের নির্বাচনী সভাটি সন্ধ্যার কিছুক্ষণ আগে শুরু হয়ে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত অব্যাহত থাকে। তবে সন্ধ্যার আগেই এমপি আয়েন উদ্দিন সমাবেশে বক্তব্য দেন। 
 
এদিকে, মেয়রপ্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন সমাবেশে উপস্থিত হলে তার সঙ্গে কুশল বিনিময় করে দ্রুত সভাস্থল ত্যাগ করেন তিনি। 
 
নির্বাচন কমিশনের একাধিকবার শোকজের মধ্যেই আবারও আরচণবিধি ভেঙে নির্বাচনী সমাবেশে বক্তব্য দেওয়া প্রসঙ্গে এমপি আয়েন উদ্দিন বলেন, সংসদ সদস্য হিসাবে আমি নির্বাচনী প্রচারণায় অংশ নেইনি। নগরীর একজন বাসিন্দা হিসাবে মেয়রপ্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটনের নৌকা প্রতীকের জন্য ভোট চেয়েছি। একজন সাধারণ নাগরিক হিসাবে আমি ভোট চাইতে পারি। এতে আচরণবিধি ভঙ্গ হয় না। 
 
এর আগে, গত ১৯ জুলাই নগরীর বুলনপুর ঈদগাহ মাঠে, ২১ জুলাই নগরীর তালাইমারীতে ও ১৬ জুলাই দড়িখড়বোনা এলাকায় এবং সর্বশেষ সোমবার নগরীর মেহেরচন্ডী সরকারি প্রাইমারি স্কুলের নির্বাচনী সমাবেশে ভোট চাইলেন এমপি আয়েন উদ্দিন। 
 
সহকারী রিটার্নিং অফিসার ও রাজশাহী জেলা নির্বাচন অফিসার আতিয়ার রহমান জানান, আচরণবিধি ভেঙে নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়ায় আয়েন উদ্দিনসহ তিনজন এমপিকে আগেই শোকজ করা হয়েছে। আয়েন উদ্দিন ছাড়া বাকি দু’জন হলেন নাটোর-২ আসনের এমপি শফিকুল ইসলাম শিমুল ও রাজশাহী-৫ আসনের এমপি আব্দুল ওয়াদুদ দারা।
 
বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর