২৬ জুলাই, ২০১৮ ২১:০০

'বরিশাল সিটি নির্বাচন অপর দুই সিটির চেয়েও ভালো হবে'

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

'বরিশাল সিটি নির্বাচন অপর দুই সিটির চেয়েও ভালো হবে'
বরিশাল সিটি নির্বাচন দেশের অপর দুই (সিলেট ও রাজশাহী) সিটি নির্বাচনের চেয়েও ভালো হবে এবং কমিশন বরিশালবাসীর কাছ থেকে একটা আদর্শ নির্বাচন উপহার পাবে বলে প্রত্যাশা করেছেন বরিশালের দায়িত্বপ্রাপ্ত নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। 
 
আজ বৃহস্পতিবার বিকেলে বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে প্রশাসন এবং আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর শীর্ষ কর্মকর্তাদের সাথে এক রুদ্ধদ্বার সভা শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি। 
 
মাহবুব তালুকদার আরও বলেন, তিনি বরিশালের দায়িত্বপ্রাপ্ত কমিশনার। তার একমাত্র প্রত্যাশা হল- বরিশালের সিটি নির্বাচন শান্তিপূর্ণ ও সুষ্ঠু হবে এবং সেই নির্বাচন হবে অবাধ ও নিরপেক্ষ। এই নির্বাচনের দিকে শুধু বরিশাল নয়, সমগ্র দেশবাসী তাকিয়ে আছে। বিশেষত এই নির্বাচনের প্রতিফলন পড়বে আগামী জাতীয় সংসদ নির্বাচনে।  সে কারণে এ বিষয়ে (সিটি নির্বাচন) নির্বাচন কমিশন অনেক সতর্ক। যাতে সিটি নির্বাচনটা সুষ্ঠু এবং শান্তিপূর্ণ হয়। 
 
এত কড়াকড়ির পরও সিটি নির্বাচন প্রশ্নবিদ্ধ হলে কমিশন কী করবে জানতে চাইলে মাহবুব তালুকদার বলেন, কেউ যদি উদ্দেশ্যমূলক ভাবে এই নির্বাচন প্রশ্নবিদ্ধ করতে চায়, তাহলে কমিশন বিদ্ধ হবে। প্রশ্ন কী থাকবে নির্বাচন কমিশন জানে না। যে কেউই যেকোন নির্বাচন প্রশ্নবিদ্ধ করতে পারেন। কিন্তু নির্বাচন কমিশন আন্তরিকতা নিয়ে কাজ করছে। কমিশনের আন্তরিকতার প্রতিফলন অবশ্যই জনগণ দেখতে পাবে। সেটা অবশ্যই গণমাধ্যমের দৃষ্টিগ্রাহ্য হবে বলে মন্তব্য করেন তিনি। 
 
এর আগে বরিশাল সিটি নির্বাচন সংশ্লিষ্ট প্রশাসন এবং আইন-শৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তাদের সাথে রুদ্ধদ্বার সভা করেন মাহবুব তালুকদার। অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. নুরুল আলমের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বরিশাল সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. মুজিবুর রহমান, বরিশাল রেঞ্জ ডিআইজি মো. শফিকুল ইসলাম, ডিজিএফআই বরিশালের কর্নেল জিএম শরিফুল ইসলাম, বরিশাল মেট্রোপলিটন পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার মাহফুজুর রহমান, র‌্যাব-৮ অধিনায়ক আতিকা ইসলাম উপস্থিত ছিলেন। 
 
সভায় নির্বাচন কমিশনার সংশ্লিষ্ট কর্মকর্তাদের বরিশাল সিটি নির্বাচন সুষ্ঠ এবং নিরপেক্ষ করার এবং রিটার্নিং কর্মকর্তাকে কোন চাপের কাছে নতি স্বীকার না করার নির্দেশ দেন। তবে সভার বিষয়বস্তু সম্পর্কে বিস্তারিত সাংবাদিকদের বলতে অপারগতা প্রকাশ করেন তিনি। 

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর