শিরোনাম
বুধবার, ২৮ অক্টোবর, ২০১৫ ০০:০০ টা

কলকাতায় সম্মাননা পাচ্ছেন আঁখি

শোবিজ প্রতিবেদক

কলকাতায় সম্মাননা পাচ্ছেন আঁখি

আঁখি আলমগীর সংগীতে অনেক দিন। বেশ লম্বা ক্যারিয়ার তার। দেশ তো বটেই, দেশের বাইরেও তার সুনাম ছড়িয়েছে। আর তারই স্বীকৃতি মিলছে একটি উদ্যোগের মাধ্যমে। এ বছর কলকাতা মৈত্রী সম্মাননা পাচ্ছেন তিনি। আগামী ২৯ অক্টোবর আনুষ্ঠানিকভাবে এই সম্মাননা তুলে দেওয়া হবে আঁখির হাতে। বাংলাদেশের সংগীতশিল্পী আঁখি আলমগীরকে এই সম্মাননা দিচ্ছে কলকাতার সংস্কৃতিচর্চা কেন্দ্র বিড়লা একাডেমি। তবে তিনি একাই পাচ্ছেন না এ সম্মাননা। তার সঙ্গে এ বছর এই সম্মাননা পাবেন কলকাতার কয়েকজন রাজনৈতিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব। আর তাই আঁখির জন্য সম্মাননার মঞ্চ আরও রঙিন হয়ে উঠছে। তিনি বলেন, ‘সম্মাননা অবশ্যই একটি আনন্দের ব্যাপার। আর যদি সেটা হয় দেশের বাইরের কোনো মঞ্চ থেকে তাহলে আনন্দ আরও বেড়ে যায়। কারণ দেশের বাইরের সম্মাননার সঙ্গে দেশের নামও জড়িত থাকে।’

আজ পুরস্কারটি গ্রহণ করতে কলকাতায় যাবেন আঁখি। সঙ্গে যাবে তার দুই মেয়েও। ২৯ তারিখ অনুষ্ঠানে যোগ দিয়ে ২ নভেম্বর দেশে ফিরবেন তিনি।

বিড়লা একাডেমি প্রতি বছরই বিভিন্ন ক্ষেত্রে সফল ব্যক্তিদের সম্মাননা জানিয়ে আসছে। তারা শুধু কলকাতার মধ্যেই সীমাবদ্ধ নেই, বাংলাদেশের সংস্কৃতি নিয়েও ভাবেন।

সর্বশেষ খবর