শনিবার, ৭ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

স্বয়ংসম্পূর্ণ সেলেনা

শোবিজ ডেস্ক

স্বয়ংসম্পূর্ণ সেলেনা

বয়স মাত্র ২৩। কিন্তু এখনই তিনি হারিয়ে দিয়েছেন বাঘা সব শিল্পীকে। আর স্থান পেয়েছেন যুক্তরাষ্ট্রের বিলবোর্ড টপচার্টের শীর্ষ স্থানে। বলা হচ্ছিল সেলেনা গোমেজের কথা। তার সর্বশেষ অ্যালবাম রিভাইভাল’ বিলবোর্ডের শীর্ষে। ‘রিভাইভাল’ ২০০ অ্যালবামকে পেছনে ফেলে শীর্ষে উঠেছে। জানা গেছে, এরই মধ্যে অ্যালবামটির এক লাখ কপি বিক্রি হয়েছে। আর অন্যান্য মাধ্যমে তার গান কিনেছেন প্রায় ২ লাখ শ্রোতা। প্রতি সপ্তাহে ১৮ মিলিয়নেরও বেশি দর্শক তার গান অনলাইনে শোনেন। সব মিলিয়ে শীর্ষস্থান সেলেনার দখলে। বিগত চার দশকের মধ্যে তৃতীয় নারী হিসেবে এ রেকর্ড অর্জন করেন তিনি।

এই সেই সেলেনা গোমেজ, কিছুদিন আগেও যার পরিচয় ছিল জাস্টিন বিবারের প্রেমিকা হিসেবে। কিন্তু এখন নিজের পরিচয়ে তিনি স্বয়ং সম্পূর্ণ। গান এবং পাশাপাশি মডেলিং-অভিনয় করে তুমুল জনপ্রিয়তা পেয়েছেন বিশ্বব্যাপী।

সেলেনার বয়স যখন ৫ বছর, অতটুকু বয়সেই তিনি দেখেছেন বাবা-মায়ের বিচ্ছেদ। মানসিকভাবে ভেঙে পড়েন সেলেনা। তিনি থেকে যান মায়ের সঙ্গে। কিন্তু ২০০৬ সালে তার মা আবার বিয়ে করলে তিনি আরও একা হয়ে যান। কিন্তু এই একাকীত্বই তাকে অনেক বন্ধু জুগিয়ে দিয়েছে। আর এভাবেই তিনি জড়িয়ে যান অভিনয়ে। বার্নি অ্যান্ড ফ্রেন্ডস’ টিভি সিরিজের মাধ্যমে সেলেনা প্রথমে আÍপ্রকাশ করেন। পাশাপাশি তিনি স্পাই কিডস থ্রিডি গেম ওভার ওয়াকার টেক্সাস র‌্যাঙ্গার ট্রায়াল বাই ফায়ার’ চলচ্চিত্রেও অভিনয় করেন। এ ছাড়া ডিজনি চ্যানেলের দ্য স্যুট লাইফ অব জ্যাক অ্যান্ড কোডি’ সিরিজেও অতিথি শিল্পী হিসেবে অভিনয় করেন। এরপর ডিজনির উইজার্ডস অব ওয়েভার্লি প্লেস’ সিরিজের অন্যতম প্রধান চরিত্রে অভিনয় করেন। এ সিরিজটির কারণেই সেলেনার প্রথম ব্রেক এবং সাফল্য অর্জন। এরপর থেকেই তিনি বিভিন্ন পুরস্কারের জন্য মনোনীত হন। পরে সেলেনা ডিজনি চ্যানেলের বিভিন্ন সিরিজ এবং চলচ্চিত্রে অভিনয় করেছেন। এর মধ্যে জোনাস ব্রাদারস : লিভিং দ্য ড্রিম ডিজনি চ্যানেল গেমস’ উল্লেখযোগ্য।

২০০৯ সালে সেলেনা গড়ে তোলেন ব্যান্ড দলসেলেনা গোমেজ অ্যান্ড দ্য সিন’। এ ব্যান্ডের প্রথম স্টুডিও অ্যালবাম কিস অ্যান্ড টেল’ প্রকাশের পরপরই সাফল্য অর্জন করে। বিলবোর্ড টপ টেনে স্থান করে নেয় মুক্তির এক সপ্তাহ পরেই। ২০১১ সালে দ্বিতীয় অ্যালবাম আ ইয়ার উইদাউট রেইন বিলবোর্ডের সেরা পাঁচে জায়গা করে নেয়। ওই বছরের ফেব্রুয়ারিতেই জাস্টিন বিবার আসেন তার জীবনে। কানাডিয়ান এ পপ তারকাকে জড়িয়ে বিভিন্ন সময় সংবাদের শিরোনাম হয়েছেন তিনি। কিছুদিন আগে এক সাক্ষাৎকারে সেলেনা ব্রেকআপ-পরবর্তী হতাশা এবং মাদকের সঙ্গে জড়িয়ে পড়ার কথা স্বীকার করেন।

তিনি জানান, বর্তমানে তিনি মানসিক অবসাদগ্রস্ততার কারণে জটিল লুপাস রোগে ভুগছেন। এ জন্য তিনি একটি পুনর্বাসন কেন্দ্রে নিয়মিত চিকিৎসা নিচ্ছেন। বর্তমানে তিনি সাফল্যের শীর্ষে অবস্থান করলেও নিয়মিতভাবে তিনি কেমোথেরাপি গ্রহণের কথা জানান।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর