বৃহস্পতিবার, ১২ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা
ইন্টারভিউ : দীপা খন্দকার

নতুনরা এখন ভালো কাজ করছে

নতুনরা এখন ভালো কাজ করছে

নতুন নাটক কী করছেন?

আমি তো এখন তেমন বেশি নাটক করি না। সম্প্রতি ‘পাগলের মেলা’ শিরোনামের একটি ধারাবাহিক নাটকে অভিনয় করেছি। এ ছাড়া আগামী মাসে আরও দুটি নতুন ধারাবাহিক নাটকে অভিনয় করার কথা রয়েছে। এ ছাড়া মাছরাঙা টিভিতে প্রচার চলছে ‘হাউজওয়াইভস’ শিরোনামের একটি ধারাবাহিক নাটক। এতে একজন গৃহিণী চরিত্রে অভিনয় করছি আমি।

নতুন কোনো একক নাটকে অভিনয় করছেন?

বিশেষ দিবস ছাড়া তেমন কোনো একক নাটক নির্মাণ হয় না। তাই আমারও তেমন একটা অভিনয় করা হয় না। ঈদে দুটি একক নাটকে কাজ করা হয়েছিল।

একক কিংবা ধারাবাহিক- কোনটিতে অভিনয় করে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন?

আসলে আমার তেমন কোনো বিশেষ পছন্দ নেই। ভালো গল্প হলে সেই সঙ্গে চরিত্র ও সহশিল্পী বিবেচনা করে ভালো লাগলে ধারাবাহিক কিংবা একক কোনোটিতে অভিনয় করতে আপত্তি করি না।

অনেকেই বলেন, দেশীয় নাটক কিংবা অনুষ্ঠানের প্রতি দর্শকের আগ্রহ কমে গেছে। এ ব্যাপারে আপনার মত কী?

দেশীয় নাটক কিংবা অনুষ্ঠান এখন না অনেক আগে থেকেই দর্শক দেখতে বিরক্ত হন। এর কারণ একটাই। সেটা হলো বিজ্ঞাপন। অত্যধিক বিজ্ঞাপনের কারণে দর্শক দেশীয় চ্যানেল দেখা থেকে দূরে সরে যাচ্ছেন। এ ছাড়া দিন দিন নাটকের বাজেট কমছে। এই অল্প বাজেটে ভালো কোনো কাজ করা সম্ভব নয়। তারপরও অনেক পরিচালক তার দায়বদ্ধতার জায়গা থেকে তাদের কাজ করে যাচ্ছে। কিন্তু এতে করে কতখানি ভালো নাটক বানানো যাচ্ছে তাই এখন দেখার বিষয়।

এ জন্য কী করণীয় বলে মনে করেন?

বিজ্ঞাপনের পরিমাণ কমাতে হবে। এ জন্য সংশ্লিষ্ট সবাই এগিয়ে এলে একটা ইতিবাচক ফলাফল পাওয়া যাবে বলে আমার বিশ্বাস। গত ঈদে জিটিভি একটি সাহসী উদ্যোগ নিয়ে ছিল। তারা ঈদের সব অনুষ্ঠান বিরতিহীন চালিয়েছে। আমি মনে করি এই বিষয়টি যদি সব টিভি চ্যানেল অনুকরণ করে, তবে দর্শক বিদেশি টিভি চ্যানেলের দিকে ঝুঁকে পড়বে না।

নতুনদের অভিনয় ও পরিচালনা নিয়ে আপনার মন্তব্য কী?

নতুনদের সবার সঙ্গে এখনো কাজ করা হয়নি। যাদের সঙ্গে হয়েছে তাদের অভিনয় আমাকে মুগ্ধ করেছে। নতুনদের মধ্যে অনেকেই প্রতিভাবান। আর নতুন পরিচালকদের কথা যদি বলতে হয়। তাহলে বলতে হবে। তাদের মধ্যে এখন অনেকের কাজ আমার ভালো লেগেছে।

 

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর