শনিবার, ২১ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

চারদিকে বিপিএল সংগীত

শোবিজ প্রতিবেদক

চারদিকে বিপিএল সংগীত

ক্রিকেটে এখন বুমবুম সময়। টি-টোয়েন্টির যুগে শুধু ব্যাট-বল দিয়েই জমছে না, যোগ হয়েছে গ্ল্যামার। আমাদের বিপিএলও এই গ্ল্যামার উন্মাদনা থেকে সরে নেই। এবারের বিপিএল নিয়ে গান হয়েছে অনেক। স্বয়ং বিপিএল আসর নিয়েই হয়েছে থিম সং। ‘এই দেশেতে ষোল কোটি মানুষই ক্রিকেটমনা/কে জানে না পৃথিবীতে, আমাদের উন্মাদনা’- এমন কথায় বাংলাদেশ এবং বাংলাদেশের ক্রিকেট ঐতিহ্যকে তুলে ধরে বিপিএলের থিম সংটি লিখেছেন ইশতিয়াক আহমেদ। আহমেদ সোহাইল এবং তাসনুভ নাওয়াল রহমানের সুর এবং সংগীতে গানটিতে কণ্ঠ দিয়েছেন কুমার বিশ্বজিৎ, কণা, কোনাল, লিজা এবং তাসনুভ। গানটি কানে ভেসে আসছে চারদিক থেকে। গান নিয়ে গীতিকবি ইশতিয়াক আহমেদ বলেন, ‘আমি খুবই গর্বিত গানটি লেখার সুযোগ পেয়ে। এই গানটি ক্রিকেটের আনন্দ সবার মাঝে ছড়িয়ে দেবে বলেই আমার বিশ্বাস’।

বিপিএল থিম সংয়ের বাইরে প্রতিটি ফ্র্যাঞ্চাইজিও গান তৈরি করেছে। এর মধ্যে বিপিএল টুর্নামেন্টকে ঘিরে চিটাগাং ভাইকিংসের জন্য থিম সংয়ে কণ্ঠ দিয়েছেন কুমার বিশ্বজিৎ। কবির বকুলের কথায় গানটির সুর-সংগীত করেছেন ইবরার টিপু। ‘উড়াইয়া উড়াইয়া মারোরে ধুম ধাড়াক্কা মারোরে’ শীর্ষক এ গানটি নিয়ে এরই মধ্যে একটি মিউজিক ভিডিও নির্মাণ করেছেন আফজাল আহমেদ। এদিকে রবিউল ইসলাম জীবনের কথায় ও ইমন সাহার সুরে একই দলের জন্য আরও একটি থিম সংয়ে কণ্ঠ দিয়েছেন কিশোর ও ঐশী। অন্যদিকে কুমিল্লা ভিক্টোরিয়ানস দলের জন্য গান গাওয়ার সিদ্ধান্ত নিলেও পরে সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছেন সংগীত তারকা আসিফ আকবর। বিপিএলের আরেক টিম বরিশাল বুলসের জন্য একটি গানে কণ্ঠ দিয়েছেন তিনি আগেই। ‘বরিশাল বুলস কামাল কামাল, বরিশাল বুলস সামাল সামাল’ শিরোনামের গানটির কথা লিখেছেন রাজীব আহমেদ। সুর করেছেন রাজেশ ঘোষ। অবশ্য কুমিল্লা ভিক্টোরিয়ানসের জন্য একটি চমকে পরিপূর্ণ গান করেছেন তাপস-ফুয়াদ আল মুক্তাদির ও পপতারকা মিলা। তাপসের সুরে ও ফুয়াদের সংগীতে গানটি গেয়েছেন মিলা। এর মাধ্যমে দীর্ঘ সময় পর কোনো গানে একসঙ্গে কাজ করলেন ফুয়াদ ও মিলা। বিপিএলের আরেক দল রংপুর রাইডার্সের থিম সংয়ে কণ্ঠ দিয়েছেন কণা ও পলাশ। রবিউল ইসলাম জীবনের কথায় গানটির সুর ও সংগীত করেছেন মীর মাসুম।

বর্তমানে সব গানই বাজছে চারদিকে। গতকাল বিপিএল উদ্বোধনী আসরের বিভিন্ন সময় স্টেডিয়ামজুড়েও গানগুলো বেজেছে। আর প্রতিটি দলের সমর্থকরাও নিজের দলের থিম সং নিয়ে শুরু করে দিয়েছেন উন্মাদনা। বিষয়টি ক্রিকেট উন্মাদনারই অংশ।

সর্বশেষ খবর