শুক্রবার, ২৭ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

আজ ইত্যাদি

শোবিজ প্রতিবেদক

আজ ইত্যাদি

নোয়াখালীর মাইজদীতে ধারণকৃত ‘ইত্যাদি’র সম্প্রচার আজ। বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে একযোগে রাত ৮টার বাংলা সংবাদের পর প্রচার হবে জনপ্রিয় এই ম্যাগাজিন অনুষ্ঠানটির নতুন পর্ব। যথারীতি ‘ইত্যাদি’ রচনা, পরিচালনা এবং উপস্থাপনায় রয়েছেন হানিফ সংকেত।

এবারের ইত্যাদিতে মূল গান রয়েছে একটি। মোহাম্মদ রফিকউজ্জামানের কথায় নোয়াখালীকে নিয়ে গানটি গেয়েছেন রবি চৌধুরী। তার সঙ্গে অংশগ্রহণ করেছেন স্থানীয় একদল শিল্পী। সংগীতায়োজন করেছেন বিনোদ রায়। এছাড়া নোয়াখালীর জনপ্রিয় তিনটি গানের অংশ বিশেষের সমন্বয়ে তৈরি একটি গানের সঙ্গে স্থানীয় শতাধিক নৃত্যশিল্পীর অংশগ্রহণে রয়েছে চমকপ্রদ নৃত্য। গানটির সংগীতায়োজন করেছেন মেহেদী।

দর্শক পর্বের নিয়ম অনুযায়ী যেই স্থানে ইত্যাদি ধারণ করা হয় সেই স্থানকে ঘিরে দর্শকদের বিভিন্ন প্রশ্ন করা হয় এবং সঠিক উত্তরদাতাদের দিয়ে করা হয় দ্বিতীয় পর্ব। এবারও তার ব্যতিক্রম হয়নি। নির্বাচিত দর্শকদের সঙ্গে দ্বিতীয় পর্বে অংশগ্রহণ করেছেন নোয়াখালীর সন্তান জনপ্রিয় অভিনয়শিল্পী মাহফুজ আহমেদ ও তারিন। মাহফুজ-তারিন দর্শকদের সামনে নোয়াখালীর আঞ্চলিক ভাষায় একটি বক্তব্যধর্মী রোমান্টিক দৃশ্যে অভিনয় করেন। নিয়মিত পর্ব হিসেবে এবারও রয়েছে যথারীতি মামা-ভাগ্নে, নানী-নাতি প্রভৃতি। রয়েছে বিভিন্ন সমসাময়িক ঘটনা নিয়ে বেশ কিছু সরস অথচ তীক্ষè নাট্যাংশ। বিউটি পার্লারের একাল-সেকাল, প্রযুক্তির অপব্যবহার, টকশোর প্রয়োজনীয়তা, টিভি দেখায় উৎপাত, সুশীলের কর্মকাণ্ড, ডাক্তারের সিরিয়াল সমস্যা, শেখার বিভিন্ন দিকসহ বিভিন্ন বিষয়ের উপর রয়েছে বেশ কয়েকটি নাট্যাংশ।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর