সোমবার, ৩০ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

চলমান অসহিষ্ণুতা নিয়ে মুখ খুললেন প্রিয়াঙ্কা

শোবিজ ডেস্ক

চলমান অসহিষ্ণুতা নিয়ে মুখ খুললেন প্রিয়াঙ্কা

ভারতে ধর্মীয় অসহিষ্ণুতা নিয়ে চলমান বিতর্কে শাহরুখ ও আমির খানের পর এবার শামিল হলেন অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। গত কয়েক বছর ধরেই মানুষ নিজের মতামত প্রকাশ করতে গিয়ে সমালোচনার মুখে পড়ছে বলে মনে করেন এই অভিনেত্রী। উগ্রবাদীরা সবকিছু কট্টর দৃষ্টিকোন থেকে বিবেচনা করে হৈচৈ ফেলে দেন। ধর্মীয় অসহিষ্ণুতায় নিয়ে মতামত ব্যক্ত করে তীব্র সমালোচনার শিকার শাহরুখ ও আমির সম্পর্কে তার অভিমত কি জানতে চাওয়া হলে প্রিয়াঙ্কা এক সাক্ষাৎকারে এ কথা বলেন।

৩৩ বছর বয়সী প্রিয়াঙ্কা বলেন, শুধু শাহরুখ ও আমির খানের-ই এ ব্যাপারে মন্তব্য থাকবে কেন। আমি মনে করি প্রতিটি ভারতীয়ের এ ব্যাপারে তাদের নিজস্ব মতামত আছে। আমাদেরকে বিশ্বের বৃহত্তম গণতন্ত্র হিসেবে বিবেচনা করা হয়।

মুক্তি প্রতীক্ষিত মুভি ‘বাজিরাও মাস্তানি’র কাশিভাই চরিত্রে অভিনয়কারী প্রিয়াঙ্কা আরও বলেন, গত কয়েক বছরে ভারতে বেশ কয়েকটি ঘটনা ঘটেছে যেখানে মতামত ব্যক্ত করায় লোকজনকে সমালোচনার মুখে পড়তে হয়েছে। প্রত্যেকের তার নিজস্ব মতামত আছে। আমরা একটি গণতান্ত্রিক দেশে বসবাস করছি। আমাদের পূর্বপুরুষরা বাকস্বাধীনতা ও ভারতীয় হওয়ার জন্য লড়াই করেছেন।

যুক্তরাষ্ট্রের জনপ্রিয় টিভি সিরিয়াল ‘কানটিকো’তে এফবিআই’র এক এজেন্ট’র চরিত্রে অভিনয় করছেন প্রিয়াঙ্কা চোপড়া। সম্প্রতি একদিনের জন্য তার নতুন মুভি ‘বাজিরাও মাস্তানি’র এক প্রচারণা অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য ভারতে এসেছিলেন তিনি। মুম্বাইয়ে আয়োজিত ওই অনুষ্ঠানে ধর্মীয় অসহিষ্ণুতা নিয়ে ওইসব কথা বলেন প্রিয়াঙ্কা। মুভিটিতে প্রিয়াঙ্কা ছাড়াও মূল চরিত্রে আরও আছেন রণবীর সিং ও দীপিকা পাড়ুকোন। আগামী ১৮ ডিসেম্বর মুক্তি পাওয়ার কথা রয়েছে এটির।

সর্বশেষ খবর